মুন্সীগঞ্জে হত্যা মামলায় ২ ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড

মুন্সীগঞ্জের সদর উপজেলায় হত্যা মামলায় দুই ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এসময় মামলার আরো সাত আসামিকে ঘটনার বিষয়ে প্রমাণিত না হওয়ায়  খালাস দেওয়া হয়। 

আজ মঙ্গলবার (১১ জুন) দুপুর ১২ টার দিকে জেলা অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক বেগম খালেদা ইয়াসমিন উর্মি এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী মো. হাছান ছারওয়াদী।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের রতনপুর গ্রামের মান্নান চোকদারের ছেলে নূর হোসেন চোকদার (৪৮) ও আনোয়ার হোসেন (৩৮)।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১২ নভেম্বর  রাত সাড়ে ৭ টার দিকে রতনপুর গ্রামের ছাদেকুল ইসলাম ও তার ভাতিজা শাকিল বাড়ি হতে বের হয়ে তাদের বাড়ির পাশের রাস্তায় আসলে কারাদণ্ডপ্রাপ্ত আসামিরাসহ আরো সাতজন মিলে ছাদেকুল ইসলামকে পূর্ব শত্রুতার জের ধরে মারধোর করে। এসময় আসামি নূর হোসেনের হুকুমে আনোয়ার হোসেন বন্দুক দিয়ে ছাদেকুলকে হত্যা করার জন্য গুলি ছুড়ে। আসামি নূর হোসেন রামদা দিয়ে ছাদেকুলকে কুপিয়ে জখম করে।

অন্যান্য আসামিরা ছাদেকুলকে পিটিয়ে শারা শারিরে জখম করে। গুলির শব্দ পেয়ে ছাদেকুলের মেয়ে শারমিন ও তার চাচী হালিমা বেগম এগিয়ে এসে লোকজনের সহায়তায় ছাদেকুলকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ছাদেকুলের স্ত্রী আসমা বেগম বাদী হয়ে ২০১৩ সালের ১২ নভেম্বর সদর থানায় ৯ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলা হওয়ার পর হতে এই মামলায় দণ্ডপ্রাপ্ত দুই  আসামিরা পলাতক রয়েছে। মামলায় ১৩ জন সাক্ষীর জেরা ও জবানবন্দীর ভিত্তিতে আদালত এ রায় দেন আদালত।

এ ব্যাপারে সরকার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. সিরাজুল ইসলাম পল্টু জানান, সদর উপজেলার রতনপুর গ্রামের ছাদেকুল হত্যা মামলায় আসামি নূর হোসেন চোকদার ও অপর আসামি আনোয়ার হোসেনকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। এসময় অপর সাতজন আসামিকে খালাস দেওয়া হয়েছে। 

তিনি আরো জানান, আদেশের সময় খালসপ্রাপ্ত সাত আসামি আদালতে হাজির থাকলেও দণ্ডপ্রাপ্ত দুই আসামি হাজির ছিল না। বিচারকের রায়ে রাষ্ট্র পক্ষ আমরা মেনে নিয়েছি। তবে খালাসপ্রাপ্ত সাত আসামি হত্যার সাথে জড়িত আছে মর্মে বাদী সাত আসামির বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করিবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //