মৃত্যুর ৫ মাস পর কবর থেকে লাশ উত্তোলন

যশোরের চৌগাছায় মৃত্যুর ৪ মাস ১৫ দিন পর জাহিদুল ইসলাম (২৮) নামে এক যুবকের লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। আজ মঙ্গলবার (১১ জুন) দুপুরে উপজেলার নারায়নপুর ইউনিয়নের হোগলডাঙ্গা গ্রামের ঘাটপাড়ায় পারিবারিক কবর থেকে এ লাশ উত্তোলন করা হয়। 

জাহিদুল ইসলাম উপজেলার নারায়নপুর ইউনিয়নের হোগলডাঙ্গা গ্রামের আবুল হোসেনের ছেলে। তিনি পেশায় একজন ইজিবাইক চালক ছিলেন।

নিহত জাহিদুলের বড় ভাই হাবিবুর রহমান বলেন, ১১ বছর আগে আমার ছোট ভাই জাহিদুল প্রেম করে শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার নড়িয়া গ্রামের মখলেছ ফরাজির মেয়ে ফারজানা খাতুনকে বিয়ে করেন। বিয়ের পর থেকে তিনি শ্বশুর বাড়িতে বসবাস করতেন। সেখানে জাহিদুল ইজিবাইক চালাতেন। মাঝে মাঝে বাড়িতে বেড়াতেও আসতেন। 

তিনি আরো বলেন, চলতি বছরের ২৫ জানুয়ারি জাহিদুল মারা গেছেন বলে খবর পাই। আমরা সেখানে পৌঁছিয়ে দেখি তারা মৃতদেহ গোসল দিয়ে কাপনের কাপড় পরিয়ে বরফ দিয়ে কফিন করে রাখা। আমরা কফিন বাড়িতে এনে ২৭ জানুয়ারি দাফন করি। 

নিহত জাহিদুলের স্ত্রী ফারজানা বলেন, জাহিদুলের সাথে আমার মোবাইলে পরিচয় পরে আমরা বিয়ে করি। সুখে শান্তিতেই কাটছিল আমাদের সাংসারিক জীবন। ২৫ জানুয়ারি আমরা পরিবারের সকলে রংপুর আত্মীয়র বাড়িতে বেড়াতে যাই। জাহিদুল একা বাড়িতে ছিলেন। পরের দিন সকালে এক প্রতিবেশীর মোবাইলে খবর পাই জাহিদুল মারা গেছেন। আমরা সেখান থেকে বাড়িতে এসে জাহিদুলের মরদেহ পাই। তখন সবাই বলেন জাহিদুল স্টোক করে মারা গেছেন। আমরা সরলমনে এটা বিশ্বাস করে জাহিদুলের লাশ গ্রামের বাড়ি যশোরের চৌগাছা উপজেলার হোগলডাঙ্গা গ্রামে দাফন করি। 

ফারজানা আরো জানায়, লাশ দাফনের কিছুদিন পর আমরা জানতে পারি, শরীয়তপুর জেলার নড়িয়া থানার বাংলাবাজার রংশি গ্রামের শওকত হোসেনের স্ত্রী ফরিদা বেগম ও আব্দুল মজিদ জমাদ্দারের ছেলে ইসমাইল হোসেন ও তাদের সহযোগিরা জাহিদুলকে হত্যা করেছে। এ কথা জানার পর আমি বাদী হয়ে শরীয়তপুর আদালতে ওই দুইজনসহ অজ্ঞাত আরো দুইজনের নামে ৭ মার্চ ২০২৪ তারিখে মামলা করি। মামলা দায়েরের পর নাড়িয়া থানা পুলিশ ফরিদা বেগমকে আটক করে। ফরিদা বেগম পুলিশের জিজ্ঞাসাবাদে জাহিদুলকে হত্যার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছেন বলে শুনেছি। এ পর্যায়ে আদালত লাশ উত্তোলন করে সুরোতহাল ও ময়নাতদন্তের জন্য চৌগাছা থানা পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গুনজন বিশ্বাসকে নির্দেশ দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট গুনজন বিশ্বাস লাশ উত্তোলনের ঘটনা নিশ্চিত করে বলেন, আদালতের নির্দেশে মঙ্গলবার দুপুরে উপজেলার নারায়নপুর ইউনিয়নের হোগলডাঙ্গা গ্রামের ঘাটপাড়ায় কবর থেকে জাহিদুল ইসলাম নামের এক ব্যক্তির লাশ উত্তোলন করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //