সীমান্তে গুলি চালাতে পারে বিএসএফ, বিজিবির মাইকিং

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সীমান্তে গুলি চালাতে পারে, এজন্য সীমান্ত এলাকায় বাংলাদেশিদের না যেতে সতর্ক করে মাইকিং করেছে বিজিবি।

আজ বুধবার (১২ জুন) দুপুরে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধীনে বেনাপোল আইসিপি ক্যাম্পের পক্ষ থেকে এ মাইকিং করা হয়। 

মাইকিং করে বলা হয়, বিএসএফ সদস্যরা সীমান্তের নিকটবর্তী বাংলাদেশি অসামরিক ব্যক্তিদের লক্ষ্য করে গুলি চালাতে পারে। বাংলাদেশি জনসাধারণকে সীমান্ত এলাকায় না যাওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে। সীমান্তের বিভিন্ন মোড়ে মোড়ে এবং লোক সমাগমের মধ্যে গিয়ে মৌখিকভাবে এবং মাইকিং করে মানুষদের সতর্ক করছেন বিজিবি সদস্যরা। 

বিজিবি জানায়, গত সোমবার (১০ জুন) রাতে মহেশপুর সীমান্তের ভারতের অভ্যন্তরে বিএসএফ সদস্যকে কুপিয়ে জখম করা হয়েছে। বিএসএফের দাবি, হামলাকারী দুষ্কৃতকারীরা বাংলাদেশি। প্রতিশোধ নিতে বিএসএফ গুলি চালাতে পারে এজন্য বিজিবি সদস্যরা সীমান্তের সাধারণ মানুষদের সতর্ক থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করেছেন।

বেনাপোল পৌর কাউন্সিলর কামাল হোসেন বলেন, বিজিবির পক্ষ থেকে আমাকে জানানো হয়, ইউনিয়ন এবং পৌরসভার প্রতিটা ওয়ার্ডের ইউপি সদস্যদের মাধ্যমে গ্রাম পুলিশ দিয়ে জানিয়ে দেন যেন সীমান্তবর্তী তারকাঁটার আশপাশে গরু-ছাগল নিয়ে কিংবা কৃষি কাজের জন্য কেউ না যান। এরপর বিষয়টি মাইকিং করে জনসাধারণকে জানানোর জন্য বলা হয়। 

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধীনে বেনাপোল আইসিপি ক্যাম্পের কমান্ডার মিজানুর রহমান বলেন, মহেশপুর সীমান্তের ওপারে বাংলাদেশি দুষ্কৃতকারীরা বিএসএফ সদস্যকে কুপিয়েছে বলে বিএসএফের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে। এজন্য সীমান্ত এলাকা সুরক্ষা রাখতে মাইকিং করা হচ্ছে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কোন বাংলাদেশি বেসামরিক লোক যেন সীমান্তে না যায় এজন্য নিষেধ করা হচ্ছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //