এক পশলা বৃষ্টিতেই তলিয়ে গেল ব্রাহ্মণবাড়িয়া

কয়েক ঘণ্টার বৃষ্টিতে ব্রাহ্মণবাড়িয়া শহরের বিভিন্ন পাড়া মহল্লায় কৃত্তিম জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। জরুরি প্রয়োজনে কাজে বের হয়ে পৌর নাগরিকেরা দুর্ভোগে পড়ছেন।

বৃষ্টিপাতে শহরে এমন জলাবদ্ধতা সৃষ্টি হলেও পৌরসভার পক্ষ থেকে তেমন কোন তৎপরতা লক্ষ্য করা যায়নি। এ নিয়ে নাগরিকদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে।

এ অবস্থায় পৌরসভার মেয়র জানান, আপাতত কিছুই করার নেই।

সরেজমিনে ব্রাহ্মণবাড়িয়া শহরের পূর্ব পাইকপাড়া, কলাশ্রীপাড়া, ফুলবাড়িয়া, ট্যাংকেরপাড়, কালিবাড়ি মোড়, দাতিয়ারা ও কলেজ পাড়াসহ বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায়, বৃষ্টির পানিতে তলিয়ে আছে প্রতিটি অলিগলির রাস্তা। দীর্ঘদিন ধরে ড্রেনগুলো পরিস্কার ও সংস্কার না হওয়ায় এমন জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে নাগরিকেরা অভিযোগ করেন।

পৌরসভার ৪নং ওয়ার্ডের বাসিন্দা অজয় পাল, বিশাল চক্রবর্তী এবং জুয়েল রানা জানান, সকাল থেকে দুপুর পর্যন্ত মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হয়েছে। ভারি বৃষ্টিপাতের কারণে পাড়া মহল্লার অলিগলির প্রত্যেকটি সড়ক পথ পানিতে তলিয়ে গেছে। এতে করে জরুরি কাজে বাড়ি থেকে বের হয়ে দুর্ভোগে পড়েছেন তারা। এ ঘটনায় তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রথম শ্রেণির পৌরসভার এমন দুরবস্থা মেনে নেয়া যায় না।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র বেগম নারার কবীর জানান, ঈদ উপলক্ষে পৌরসভার বেশিরভাগ কর্মীরা ছুটিতে আছে। আপাতত কিছুই করার নেই।

এদিকে পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল কুদ্দুস জানান, তিনি ছুটিতে তার গ্রামের বাড়িতে আছেন। তিনি সেখান থেকেই কর্মীদেরকে জলাবদ্ধতা নিরসনের জন্য নির্দেশনা দেবেন। তবে কর্মীর বেশিরভাগ ছুটিতে থাকায় পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নির্দেশনা কতটুকু বাস্তবায়ন হবে এ নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //