ব্রাহ্মণবাড়িয়ায় অপরিকল্পিতভাবে জলাধার ভরাট করায় লক্ষাধিক লোক পানিবন্দি

ব্রাহ্মণবাড়িয়ার সুহিলপুরে জলাবদ্ধতা থেকে মুক্তির দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী। আজ বুধবার (১৯ জুন) সকালে কুমিল্লা-সিলেট আঞ্চলিক সড়কের ব্রাহ্মণবাড়িয়ার সুহিলপুরে নির্মানাধীন ফোরলেন সড়কের পাশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

এতে বক্তব্য রাখেন সুহিলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির খান, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, ডা. নয়নমনি, ৬নং ওয়ার্ডের জনপ্রতিনিধি মোবারক মিয়া, সাবেক জনপ্রতিনিধি বাবুল মিয়া, সুহিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ফোরলেন কাজের জন্য অপরিকল্পিতভাবে জলাধার ভরাট করায় সুহিলপুর ও নন্দনপুর ইউনিয়নের লক্ষাধিক লোক পানিবন্দি অবস্থায় জীবনযাপন করছে।

গত ২/৩ বছর যাবত এখানে প্রায় ১ হাজার একর জমির ফসল উৎপাদন ব্যাহত হচ্ছে। এছাড়া জলাবদ্ধতার কারণে এলাকায় পানিবাহিত বিভিন্ন রোগব্যাধির প্রাদুর্ভাব দেখা দিয়েছে।

বক্তারা আরও বলেন, পানি নিষ্কাশনের জন্য বর্তমানে ড্রেনেজ ব্যবস্থা যে কাজ চলছে তা পর্যাপ্ত নয়। লক্ষাধিক মানুষকে জলাবদ্ধতার হাত রক্ষার পাশাপাশি কৃষি ও কৃষকদের রক্ষায় বড় পরিসরে ড্রেনেজ ব্যবস্থা চালুর দাবী জানান। মানববন্ধন শেষে বিক্ষুব্ধ জনতা কুমিল্লা-সিলেট আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। জনদুর্ভোগ লাঘবে মাননীয় প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //