দুইদিন বন্ধের পর কলকাতা-খুলনা রুটে বন্ধন এক্সপ্রেস চলাচল শুরু

ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ ও ভারতের মধ্যে চলাচলকারী বন্ধন এক্সপ্রেস ট্রেনটি গত রবিবার (১৬ জুন) এবং বৃহস্পতিবার (২০ জুন) দুদিন চলাচল বন্ধ ছিল। আজ থেকে আবার চলাচল শুরু হলো। বন্ধন ট্রেনটি কলকাতা থেকে রবিবার (২৩ জুন) সকাল ১০টা ৪০মিনিটে বেনাপোল স্টেশনে পৌঁছায়। পরে বেনাপোল স্টেশন থেকে ট্রেনটি খুলনার উদ্দেশ্যে রওনা হয়।

রেলওয়ে সূত্রে জানা যায়, বন্ধন এক্সপ্রেস কলকাতা থেকে বাংলাদেশের খুলনা শহরের মধ্যে সপ্তাহে দুদিন চলাচল করে। ঈদুল আজহা উপলক্ষে ট্রেনটি এই রুটে দুই দিন চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয় দুই দেশের রেলওয়ে কর্তৃপক্ষ। বাংলাদেশ রেল কর্তৃপক্ষ এ ব্যাপারে গত ১৩ মে ভারতীয় রেল কর্তৃপক্ষকে একটি চিঠি দিয়ে জানায়। ভারতীয় কর্তৃপক্ষ তাতে সম্মতি জানিয়ে ফিরতি চিঠি দেয়। প্রতিবছরই ঈদের সময় ট্রেনটি চলাচল বন্ধ থাকে।

বেনাপোল রেলস্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, ভারত ও বাংলাদেশের মধ্যে চলাচলকারী ‘বন্ধন এক্সপ্রেস’ ভারতীয় রেল কর্তৃপক্ষ এবং বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তে গত ১৬ ও ২০ জুন দুই দিন বন্ধ ছিল। বন্ধের পর আজ রবিবার আবার চালু হলো। সপ্তাহে রবিবার ও বৃহস্পতিবার দুদিন এ রুটে বন্ধন ট্রেনটি চলাচল করে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম জানান, ঈদ উপলক্ষে গত ১৬ ও ২০ জুন বন্ধন এক্সপ্রেস ট্রেনটি বন্ধ ছিল। ট্রেনটি দুই দিন বন্ধ থাকার পর আজ থেকে আবার চালু হলো। যাত্রীরা যাতে দ্রুত গন্তব্যে যেতে পারে সে জন্য পুলিশ সদস্যরা আন্তরিক হয়ে কাজ করছে। তবে এই রুটে ট্রেন চলাচল বন্ধ থাকলেও সড়কপথে ভারত ও বাংলাদেশের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক ছিল। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //