জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ

রাঙ্গামাটি জেলা আ.লীগ সাধারণ সম্পাদক মুছাকে দুদকে তলব

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য হাজী মো. মুছা মাতব্বরকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক আইন, ২০০৪ এর ২৬ (১) উপধারা অনুযায়ী ২৪ জুন (সোমবার) দুদক রাঙ্গামাটি সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. জাহিদ কালামের সই করা এক নোটিসে তার সম্পদ বিবরণী জমাদানের নোটিশ জারি হয়েছে। নোটিস জারির পর থেকে ২১ কার্যদিবসের মধ্যে সম্পদ বিবরণী জমাদানের কথা উল্লেখ করা হয়েছে।

দুদক রাঙ্গামাটি সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. জাহিদ কালাম বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ‘রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদ সদস্য হাজী মো. মুছা মাতব্বরের বিরুদ্ধে উত্থাপিত নামে-বেনামে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের প্রেক্ষিতে তার বিরুদ্ধে দুদক আইনে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করা হয়েছে। জারিকৃত নোটিশ অনুযায়ী আগামী ২১ কার্যদিবসের মধ্যে দুদকের কাছে তার নিজের, স্ত্রীর ও পরিবারের নামে অর্জিত সম্পদ বিবরণী দাখিল করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল না করলে তার বিরুদ্ধে মামলা করা হবে।’

যদিও এ প্রসঙ্গে বক্তব্য জানতে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বরের মুঠোফোনে একাধিকবার কল দিয়েও তাকে পাওয়া যায়নি। প্রসঙ্গত, রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান হাজী মো. মুছা মাতব্বর টানা দুই দফায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়া রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদেও টানা দুই দফায় সদস্য হিসেবে রয়েছেন। রাঙ্গামাটিতে আওয়ামী লীগের রাজনীতিতে মুছার শক্ত অবস্থান ও প্রভাব রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //