জবিতে পরীক্ষার্থীর মাথায় খুলে পড়ল ফ্যান

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ইসলামিক স্টাডিজ বিভাগের পরীক্ষার হলে ফ্যান খুলে পড়ে সোহেল রানা নামের এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের চতুর্থ তলায় চতুর্থ বর্ষের প্রথম সেমিষ্টার পরীক্ষা চলাকালীন এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পরীক্ষা শুরু হওয়ার এক ঘন্টা পর ওই কক্ষে বিকট শব্দে ফ্যান খুলে সোহেল রানার উপর পড়ে। এতে সোহেল রানা গুরুতর আহত হন। তাঁকে উদ্ধার করে ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে মাথায় ও চোখে সেলাই করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকা মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়। 

পরীক্ষার হলে উপস্থিত এক শিক্ষার্থীর অভিযোগ, বারবার নতুন ফ্যানের জন্য আবেদন করলেও কর্তৃপক্ষের টনক নড়েনি। কর্তৃপক্ষের উদাসীনতাই এ দুর্ঘটনার জন্য দায়ী।

এ বিষয়ে ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নুরুল আমিন বলেন, আমাদের এক শিক্ষার্থী আহত হয়েছেন। এই ঘটনার জন্য আমরা প্রস্তুত ছিলাম না, কিছুদিন আগেই নষ্ট ফ্যানগুলো মেরামত করা হয়েছিল। তখন কোনো ত্রুটি ধরা পড়েনি। আহত শিক্ষার্থীকে আমরা খুব দ্রুত পাশ্ববর্তী ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করিয়েছি। তাঁকে নিউরোলজি বিভাগে স্থানান্তর করা হয়েছে। আর বিভাগের পক্ষ থেকে উপাচার্য মহোদয়কে অবহিত করেছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //