রাবিতে ছাত্রলীগের দু'পক্ষের সংঘর্ষ, আহত ৭

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ আবাসিক হলের গেস্ট রুমে বসাকে কেন্দ্র করে ছাত্রলীগের দু'পক্ষের সংঘর্ষের ঘটনায় সাত কর্মী আহত হয়েছেন।
আজ শুক্রবার দুপুরে মাদার বক্স হলের গেস্টরুম ও হলের সামনে এই সংষর্ঘ হয়। আহতরা হলেন- দর্শন বিভাগের একরাম হোসেন রিওন, মারুফ পারভেজ, রনি, জসিম, ক্রীড়াবিজ্ঞান বিভাগের লিমন, লোক প্রশাসনের সোহেল ও ইতিহাস বিভাগের রাজিব।
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২টার দিকে গেস্টরুমে ছিলেন ছাত্রলীগকর্মী কামরুল। এসময় বাকির অনুসারী লিমন গেস্টরুমে যান। সেখানে বসা নিয়ে দু’জনের মধ্যে বাকবিতণ্ডার এক পর্যায়ে হাতাহাতি হয়। পরে সেই ঘটনা হলের সামনে মারামারিতে গড়ায়।
রাবির সাবেক ছাত্রলীগ নেতা সাকিবুল হাসান বাকি সাম্প্রতিক দেশকালকে বলেন, ‘২০১৬ সালে অনুষ্ঠিত সম্মেলনে আমি সাধারণ সম্পাদক পদপ্রার্থী ছিলাম। সেখানে একবছর মেয়াদি কমিটি ঘোষণা করা হয়। আমি শাখা ছাত্রলীগে কোনো পদ পাইনি। সেই এক বছরের কমিটি তিন বছর হয়ে গেছে। এই তিন বছর ধরেই আমার ছেলেদের ওপর শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু ও তার অনুসারীরা নির্যাতন করছে।’তবে সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘গেস্টরুমে ঝামেলার পর লিমন বন্ধুদের নিয়ে কামরুলের রুম ভাঙচুর করে। পরে কামরুল সভাপতি ও সাধারণ সম্পাদককে বিষয়টি জানালে তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।’
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, ‘গেস্ট রুমে বসা নিয়ে দুই আবাসিক শিক্ষার্থীর মধ্যে প্রথমে ঘটনার সূত্রপাত হয়। পরে একটি বড় ঘটনা ঘটতে যাচ্ছিল। আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় বিষয়টি নিয়ন্ত্রণ করা হয়েছে। প্রক্টরিয়াল বডি ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা যেকোনো ঘটনা নিয়ন্ত্রণের জন্য তৎপর আছেন।’


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //