শুধু স্বাক্ষর করেই বেতন নিচ্ছেন এক শিক্ষক!

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ১০২ নম্বর বর্ণী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আসাদুজ্জামান প্রায় দুই বছর ধরে বিদ্যালয়ে না গিয়েও হাজিরা খাতায় স্বাক্ষর করেই বহাল তবিয়তে চাকরি করছেন। তিনি শিক্ষক নেতা ও স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক অনেকটাই নিরুপায় হয়ে নীরবতা পালন করছেন।

জানা গেছে, ২০১৪ সালের ২৯ এপ্রিল ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন আসাদুজ্জামান।কিছুদিন পর তিনি শুরু করেন শিক্ষক রাজনীতি। বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ নামের একটি সংগঠনের সঙ্গে যুক্ত হন। বর্তমানে তিনি ওই সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক। তিনি ২০১৫ সাল থেকে সংগঠনের নানা কাজের অজুহাতে বছরের বেশিরভাগ সময় ঢাকাতে থাকেন। মাসে একবার এসে হাজিরা খাতায় স্বাক্ষর করেন।

একাধিক শিক্ষার্থী জানায়, আসাদুজ্জামান স্যার স্কুলে আসেন না। স্কুলে আসলেও আমাদের ক্লাস নেন না। 

এ বিষয়ে অভিযুক্ত মো. আসাদুজ্জামান মুঠোফোনে জানান, আমার বিরুদ্ধে যে সব অভিযোগ আনা হয়েছে, তা সম্পূর্ণ মিথ্যা। 

স্কুলের প্রধান শিক্ষক শংকর প্রসাদ বিশ্বাস বলেন, আমি আসাদুজ্জামানের কাছে নিরুপায়। ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে মৌখিক ও লিখিতভাবে জানিয়েও খুব একটা সুফল পাইনি। 

গোপালগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আনন্দ কিশোর সাহা জানান, আসাদুজ্জামানের বিষয়টি জানার পর তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি। নোটিশের সন্তোষজনক জবাব দিতে না পারায় তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //