ঈদের পর প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা: ফসিউল্লাহ্

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকারের সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে দেশের সব সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটিও ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।

এদিকে বর্তমানে যে সাধারণ ছুটি চলছে- তা শেষ হওয়ার পর প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা নেয়া হবে বলে প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে জানানো হয়েছে। 

তবে, শিক্ষাপঞ্জী অনুসারে ২৫ এপ্রিল থেকেই রমজান ও ঈদের ছুটি শুরু হওয়ার কথা। তাই এই ছুটি রোজা ও ঈদের ছুটির সঙ্গে সংযুক্ত হচ্ছে। যার কারণে রোজার ছুটির সঙ্গে বর্তমানের ছুটি মিলিয়ে ঈদের পর সব শিক্ষা প্রতিষ্ঠান খোলার চিন্তাভাবনা করছে সরকার। অর্থাৎ করোনার প্রকোপে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আগামী ৩০ মে পর্যন্ত দীর্ঘায়িত হচ্ছে। তাই প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা ঈদের পরেই অনুষ্ঠিত হবে প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্র জানিয়েছে।

প্রথম সাময়িক পরীক্ষার ব্যাপারে শনিবার (১১ এপ্রিল) অধিদফতরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ্ সাম্প্রতিক দেশকালকে বলেন, করোনার কারণে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত ঘোষিত ছুটিতে সব শিক্ষাপ্রতিষ্ঠানও বন্ধ থাকবে। এ অবস্থায় প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা নেয়ার সুযোগ নেই। তবে ছুটি না বাড়লে ছুটি শেষে ঈদের পর প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা নেয়া হবে।

প্রথম সাময়িক পরীক্ষা বাতিল করা হয়নি জানিয়ে তিনি আরো বলেন, ছুটির কারণে পরীক্ষাটি নেয়া যাচ্ছে না। পরিস্থিতি বিবেচনা করে ছুটির পর পরীক্ষা নেবো। ছুটি শেষ হলে অবশ্যই পরীক্ষা নেয়া হবে। পরীক্ষাটি পরে নিলে কোনো সমস্যা হবে না।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //