শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ছে

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আবারো বাড়ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে অনলাইনে জুম মিটিংয়ে শিক্ষা বিটের সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা জানান শিক্ষামন্ত্রী।

এ সময় জুম মিটিংয়ে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক যুক্ত ছিলেন।

মতবিনিময়কালে সাংবাদিকেরা ছুটি বাড়ছে কি না, জানতে চাইলে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি তো বাড়াতে হবে, তারিখটা আপনাদের জানিয়ে দেবো। ছুটি ধাপে ধাপে দেয়া ছাড়া একবছর ছয় মাসের জন্য বন্ধ করে দেয়া সম্ভব নয়। বিশ্ববিদ্যালয়গুলো আগে খুলে দেয়ার কথা বলেছেন, আমরা সব বিষয় বিবেচনায় রেখেই সিদ্ধান্তগুলো নেব। বিভিন্ন দেশে সংক্রমণ কম দেখে খুলে দেয়া হয়েছিল। কিন্তু ফের বন্ধ করে দেয়া হয়েছে। আমরা সর্বক্ষণ সারাবিশ্বের দিকে নজর রাখছি। শিক্ষাজীবন যাতে ব্যাহত না হয় সে জন্য যা যা করণীয় তা করার চেষ্টা করছি।

তিনি বলেন, স্কুল খোলার পর কীভাবে চলবে সেজন্য গাইডলাইন নিয়ে কাজ করছি। সরকারে সুনির্দিষ্ট নির্দেশনা আছে, জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে বৈঠক করেছি।আমরা শিক্ষার্থীদের জীবন সুরক্ষিত রেখে এবং স্বাস্থ্যঝুঁকি এড়িয়ে যেতে পারি, সে নিয়ে আমরা ভাবছি। সবাই একসঙ্গে কাজ করতে হবে। সবারই সহযোগিতা প্রয়োজন।

অলোচনায় অংশ নিয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির বিষয়ে বৃহস্পতিবারের মধ্যে একটা সিদ্ধান্ত হবে, এ বিষয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে কথাও হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //