প্রাথমিক শিক্ষকদের সব ধরনের বদলি বন্ধ

করোনাভাইরাসের এই সময়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের সব ধরনের বদলি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। 

গতকাল রবিবার (২৫ অক্টোবর) শিক্ষকদের বদলি বন্ধ রাখার নির্দেশনা দিয়ে প্রাথমিক শিক্ষা অধিদফতরের বিভাগীয় উপ-পরিচালকদের চিঠি পাঠিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

তবে সরকারি কলেজ, মাধ্যমিকের শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের বদলি অব্যাহত রয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (পলিসি ও অপারেশন) খালিদ আহমেদ স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়, কভিড-১৯ সংক্রমণে সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ অবস্থায় শিক্ষকদের সব ধরনের বদলি কার্যক্রম বন্ধ রাখা উচিত। এমতাবস্থায় করোনাকালে বিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষকগণের সকল ধরনের বদলি বন্ধ রাখার জন্য অনুরোধ করা হলো।

অধিদফতর সূত্র জানিয়েছে, অনলাইনে বদলি কার্যক্রম শুরুর জন্য কেন্দ্রীয়ভাবেই বদলি সাময়িক বন্ধ রাখার নির্দেশনা দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এই নির্দেশনা জারির পর সব ধরনের বদলি বন্ধ হয়ে গেলো।

এদিকে অনলাইনে বদলি কার্যক্রম এ মাসে ট্রায়ালে যাওয়ার কথা থাকলেও তা নিয়ে অনেকটাই অনিশ্চয়তা দেখা দিয়েছে। তবে নভেম্বরের শুরুতে সফটওয়ার ট্রায়াল শুরু সম্পন্ন করা গেলে জানুয়ারির মধ্যে বদলি কার্যক্রম চালু করা যাবে। অন্যথায় জানুয়ারির পর হার্ড কপিতে বদলি কার্যক্রম চলবে। 

আর অনলাইন প্রস্তুত হলেও নীতিমালা সংশোধনের প্রয়োজন রয়েছে। তাই মন্ত্রণালয়ের নির্দেশনা ও বিশেষ ব্যবস্থায় বদলি কার্যক্রম চালাতে হবে। করোনার মধ্যে এই ব্যবস্থায় না যাওয়ার পক্ষে মন্ত্রণালয়। ফলে বদলি কার্যক্রম জানুয়ারির আগে শুরু হচ্ছে কিনা তা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //