অনলাইন শিক্ষা প্রদানে ইউজিসি-রবির সমঝোতা

দেশের শীর্ষ ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান রবির সাথে সমঝোতা স্মারক সই করল বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। আজ রবিবার (১৫ নভেম্বর) সাশ্রয়ী মূল্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের অনলাইনে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার সুবিধার্থে এ চুক্তিটি করা হয়।

রবির চিফ এন্টারপ্রাইজ বিজনেস অফিসার আদিল হোসেন নোবেল ও ইউজিসির সেক্রেটারি ডা. ফেরদৌস জামান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি সই করেন। 

এ সময় রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ এবং ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইউজিসির সব সদস্য, রবির ক্লাস্টার মার্কেট ডিরেক্টর মুহাম্মদ মেহেদী হাসান, মার্কেট অপারেশনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মাহবুবুল আলম ভূঁইয়া, এন্টারপ্রাইজ বিজনেসের ভাইস প্রেসিডেন্ট আবুল কালাম মোহাম্মদ নাজমুল ইসলাম এবং এন্টারপ্রাইজ বিজনেসের জেনারেল ম্যানেজার মোহাম্মদ মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

রবিই প্রথম অপারেটর, যারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য এই অভাবনীয় ডেটা প্যাকেজটি চালু করেছে। চুক্তির আওতায় আগ্রহী যেকোনো বিশ্ববিদ্যালয়কে সাশ্রয়ী মূল্যে ৩০ দিন মেয়াদসহ ৩০ জিবি ডেটা প্যাক প্রদান করবে রবি। প্রায় ৭৫ হাজার শিক্ষক ও শিক্ষার্থী ইতিমধ্যে এই অফারটির সুবিধা উপভোগ করছেন।

দেশের ডিজিটাল শিক্ষায় রবি অগ্রণী ভূমিকা পালন করছে। কোম্পানিটি তৈরি করেছে দেশের বৃহত্তম অনলাইন স্কুল রবি-টেন মিনিট স্কুল। প্ল্যাটফর্মটি মহামারি চলাকালে দেশজুড়ে লাখ লাখ শিক্ষার্থীর জন্য মানসম্পন্ন শিক্ষা গ্রহণের প্রাথমিক উৎস হিসেবে কাজ করেছে।

এর আগে ইউজিসির সাথে চুক্তি সইয়ের আগেই সাশ্রয়ী মূল্যের ডেটা প্যাকের অফারটি গ্রহণের জন্য ১২টি শীর্ষস্থানীয় সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় রবির সাথে সমঝোতা স্মারক সই করেছে। এগুলোর মধ্যে রয়েছে বুয়েট, চুয়েট, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং বেশ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : ইউজিসি

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //