১২ জানুয়ারি পর্যন্ত নতুন বই বিতরণ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নতুন শিক্ষাবর্ষে করোনাভাইরাস মহামারির কারণে এবার প্রতিটি শ্রেণির বই বিতরণের জন্য মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক স্কুলগুলোকে তিনদিন সময় দেয়া হবে। আর ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের বই বিতরণে ১২ দিন সময় পাবে স্কুলগুলো।

শিক্ষার্থীদের সুরক্ষার বিষয়টি ভেবে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে আজ মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ‘বই উৎসব-২০২১’ ও শিক্ষা সংক্রান্ত সমসাময়িক বিষয়ে গণমাধ্যমকর্মীদের সাথে অনলাইনে মতবিনিময়ের সময় তিনি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, ‘প্রতি ক্লাসে তিনদিন করে বই বিতরণ হবে। নিজ নিজ প্রতিষ্ঠান কে কোন দিন বই নেবে সেটা ভাগ করে দেবে।

তিনি বলেন, আগামী ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন। আগামী ১ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি পর্যন্ত নতুন বই বিতরণ করা হবে।

স্কুল থেকেই শিক্ষার্থীদের বই নিতে হবে। শিক্ষার্থীরা প্যাকেটজাত বই পাবে। ইতোমধ্যে মাঠপর্যায়ে বই পাঠানো হয়েছে বলে জানা গেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহাবুব হোসেন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব আমিনুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক গোলাম ফারুক চৌধুরী, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নারায়ন চন্দ্র সাহা, বিভিন্ন শিক্ষা বোর্ড চেয়ারম্যান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //