এইচএসসির ফল প্রকাশে অধ্যাদেশ মন্ত্রিসভায় উঠছে সোমবার

করোনাভাইরাস মহামারির কারণে পরীক্ষা ছাড়াই এইচএসসির ফল প্রকাশ অনুমোদনের জন্য একটি অধ্যাদেশ আগামীকাল সোমবার (১১ জানুয়ারি) মন্ত্রিসভায় উঠতে যাচ্ছে। 

অধ্যাদেশের খসড়া মন্ত্রিসভার বৈঠকে উত্থাপনের জন্য সম্প্রতি মন্ত্রিপরিষদ বিভাগে পাঠায় শিক্ষা মন্ত্রণালয়। বৈঠকে এর অনুমোদন দিলে অধ্যাদেশ আকারে জারি করা হবে। এরপর দ্রুত এইসএসসির ফল প্রকাশ করা হবে।

আজ রবিবার (১০ জানুয়ারি) দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র জানায়, আগামীকালের মন্ত্রিসভা বৈঠকের এজেন্ডায় রাখা হয়েছে এ সংক্রান্ত অধ্যাদেশ।

এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (মন্ত্রিসভা ও রিপোর্ট অনুবিভাগ) মো. আব্দুল বারিক বলেন, রেসপেক্টিভ মিনিস্ট্রিতে যোগাযোগ করুন। সেখানে বিকালেই (এজেন্ডাসহ সংশ্লিষ্ট কাগজপত্র) সব পৌঁছে যাবে। 

এর আগে গত ২৯ ডিসেম্বর অক্টোবর শিক্ষামন্ত্রী দীপু মনি সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, আনুষ্ঠানিকভাবে পরীক্ষা না নিয়ে এইচএসসির ফল প্রকাশ করতে আইনি প্রক্রিয়া হিসেবে অধ্যাদেশ জারি করতে হবে। পরীক্ষা সংক্রান্ত আইন রয়েছে। বিশেষ পরিস্থিতিতে ফল প্রকাশে একটি অধ্যাদেশ জারি করতে হবে। খুব সহসাই এটি জারি করা হবে।

করোনা মহামারির কারণে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল করা হয়। এখন পরীক্ষার্থীদের জেএসসি ও এসএসসি এই দুই পরীক্ষার ফলের গড় করে এইচএসসির ফল প্রকাশ করা হবে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //