বিন্দুবাসিনী স্কুলে ষষ্ঠ শ্রেণীতে ভর্তির লটারিতে অনিয়মের অভিযোগ

টাঙ্গাইলের বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণীতে ভর্তির লটারিতে অনিয়মের অভিযোগ উঠেছে। লটারির মাধ্যমে ভর্তির সুযোগ পাওয়া ছাত্রদের নামের তালিকায় একছাত্রের নাম একাধিকবার রয়েছে। ফলাফল তালিকায় এরকম একাধিক নাম রয়েছে কয়েকজনের। 

এসব অভিযোগে সাংবাদিক সম্মেলন করেছেন বঞ্চিত ছাত্রের অভিভাবকরা। মঙ্গলবার টাঙ্গাইল প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অনলাইনের মাধ্যমে কেন্দ্রীয়ভাবে ভর্তির লটারি না করে জেলায় কিংবা বিদ্যালয়ে লটারির ব্যবস্থা করার দাবিও জানান তারা। অন্যথায় আদালতের আশ্রয় নেয়া হবে বলেও তারা জানান।

সম্মেলনে জানানো হয়, বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণীতে ভর্তির জন্য গত সোমবার কেন্দ্রিয়ভাবে লটারি অনুষ্ঠিত হয়। সেই লটারির ফলাফলের বিজয়ী তালিকায় একাধিক ছাত্রের নাম কয়েকবার রয়েছে। ফলাফল তালিকায় দেখা যায়- নাহিয়ান হক স্বাধীন পাঁচবার, আব্দুল্লাহ আল নোমান, সাইদুর রহমান সোহান, আতিকুর রহমান নাবিল, সামিউল ইসলাম, মাজহারুল ইসলামের নাম দুইবার করে রয়েছে। একজন ছাত্রের নাম একবারই আসার কথা। একাধিক ছাত্রের কয়েকবার করে নাম থাকায় অনেক শিক্ষার্থী বঞ্চিত হয়েছে। এই লটারির ফলাফল বাতিল করে পুণরায় স্বচ্ছতার সাথে লটারি করার জন্য দাবি জানান অভিভাবকরা। 

এ ব্যাপারে সঠিক সমাধান না হলে আদালতের আশ্রয় নেয়া হবে বলেও অভিভাবকরা জানান।

সম্মেলনে অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন- তামান্না ইসলাম, সাইফুল ইসলাম, জরিনা বেগম, আলী আশরাফ হিটলু প্রমুখ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh