শিক্ষার্থীদের র‍্যালি বন্ধের নির্দেশ

করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় স্বাস্থ্যঝুঁকি বিবেচনা করে দেশের সব মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের র‌্যালি বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (১৮ মার্চ) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের পরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ বেলাল হোসেন স্বাক্ষরিত নির্দেশনা অধিদফতরের সব উপ-পরিচালক, সব শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ ও প্রধান শিক্ষক, সব জেলা শিক্ষা অফিসার ও উপজেলা/থানা শিক্ষা অফিসারকে পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের অধীন সব মাধ্যমিক বিদ্যালয়ে করোনা পরিস্থিতির কারণে শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান কার্যক্রম বন্ধ আছে। কিন্তু ইতোমধ্যে কিছু কিছু শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার্থীদের অংশগ্রহণে মার্চপাস্ট ও র‌্যালির আয়োজন করছে মর্মে কর্তৃপক্ষের দৃষ্টি গোচর হয়েছে। যা এ মুহূর্তে শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকিপূর্ণ।

এমতাবস্থায় পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত আগের ধারাবাহিকতায় শিক্ষার্থীরা স্বাস্থ্যঝুঁকির মধ্যে পড়ে- এমন কার্যক্রম থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে দায়িত্বশীল ভূমিকা পালনের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

গত বছরের ৮ মার্চ দেশে করোনা সংক্রমণের পর ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এছাড়া মার্চপাস্ট, র‌্যালি বা এ ধরনের সব সহশিক্ষা কার্যক্রমও বন্ধ রাখা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh