মে মাসের মধ্যেই ৪১তম বিসিএস প্রিলিমিনারির ফল

আগামী দুই মাসের মধ্যে প্রকাশিত হবে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল। পরীক্ষা চলাকালীন লালমাটিয়া মহিলা মহাবিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিষয়টি নিশ্চিত করেন, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

শুক্রবার (১৯ মার্চ) সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত চলে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা।   

পিএসসি চেয়ারম্যান বলেন, ৪২তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশে যদি ১৫ দিন লাগে তাহলে আশা করা যায় দুই মাসের মধ্যে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা যাবে। দুই মাসের আগেও প্রকাশ হতে পারে।

সোহরাব হোসাইন আরো জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যবিষয়ক নির্দেশনা যথাযথভাবে মেনে প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হয়েছে। প্রতি বেঞ্চে একজন করে শিক্ষার্থী বসানো হয়েছে। প্রতি রুমে ২৫ জন পরীক্ষার্থী বসার ব্যবস্থা করা হয়েছে। সুষ্ঠুভাবে পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়েছেন।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের পক্ষ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীসহ দেশের আটটি বিভাগীয় শহরের ৩৫৯টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। স্বাস্থ্যবিধি মেনে পৌনে পাঁচ লাখ চাকরিপ্রত্যাশী এ পরীক্ষায় অংশ নেন। যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষাটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানানো হয় বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে বিভিন্ন পদে দুই হাজার ১৩৫ কর্মকর্তা নিয়োগ দেয়া হবে বলে জানানো হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী সবচেয়ে বেশি নিয়োগ দেয়া হবে শিক্ষা ক্যাডারে। এ ক্যাডারে ৯১৫ জনকে নিয়োগ দেয়া হবে। এর মধ্যে বিসিএস শিক্ষায় প্রভাষক নেয়া হবে ৯০৫ জন, কারিগরি শিক্ষা বিভাগে প্রভাষক নেয়া হবে ১০ জন। ৪১তম বিসিএসে আবেদনকারীর সংখ্যা চার লাখ ৭৫ হাজার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //