শিক্ষক নিয়োগ গণবিজ্ঞপ্তির ১৭ দিনে সাড়ে ৪৩ লাখ আবেদন

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শূন্য পদে শিক্ষক নিয়োগ দিতে তৃতীয় ধাপে নিয়োগ কার্যক্রম শুরুর ১৭ দিনে ৪৩ লাখ ৭০ হাজার আবেদন জমা পড়েছে। 

আগামী ৩০ এপ্রিল রাত ১২টা পর্যন্ত আবেদন করা যাবে। গত ৪ এপ্রিল নিয়োগ কার্যক্রমের আবেদন শুরু হয়।

আর এ বাবদ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ৪৩ কোটি ৭০ লাখ টাকা আয় করেছে। 

বেসরকারি স্কুল-কলেজ, কারিগরি ও মাদ্রাসা শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার ৩০৪টি শূন্য পদে শিক্ষক নিয়োগ দেয়া হবে। এ লক্ষ‌্যে গত ৩০ মার্চ গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। 

গতকাল মঙ্গলবার (২০ এপ্রিল) এনটিআরসিএ থেকে জানা গেছে, গত ৪ এপ্রিল থেকে এ পর্যন্ত ৪৩ লাখ ৭০ হাজার নিবন্ধিত চাকরিপ্রত্যাশী আবেদন করেছেন। অনেকে নিয়োগ নিশ্চিত করতে ৫০০টি পর্যন্ত আবেদন করেছেন। আগামী ৩০ মার্চ পর্যন্ত ৫০ লক্ষাধিক আবেদন জমা পড়তে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এনটিআরসিএ’র চেয়ারম্যান আশরাফ উদ্দিন বলেছেন, চাকরি নিশ্চিত করতে অনেকে অনেকগুলো করে আবেদন করছেন। তাই আবেদনের পরিমাণ বাড়ছে।

তিনি বলেন, ১৬তম নিবন্ধন পরীক্ষা শেষ না হওয়ায় তাদের তৃতীয় ধাপে নিয়োগ কার্যক্রমে যোগদানের সুযোগ দেয়া সম্ভব হয়নি। তবে তারা লিখিতভাবে এ পরীক্ষায় অংশগ্রহণ করতে একাধিক আবেদন জানিয়ে চলমান নিয়োগ পরীক্ষা স্থগিত রাখতে অনুরোধ জানাচ্ছেন।

তিনি আরো বলেন, নিয়োগ কার্যক্রম শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে পরিচালিত হচ্ছে। আমরা চাইলেও এ কার্যক্রম স্থগিত রাখতে পারি না। বিষয়টি তাদের বোঝানোর চেষ্টা করেছি। 

আগামী তিন-চার মাস পর চতুর্থ ধাপে নিয়োগ কার্যক্রম শুরু করা হবে বলে তাদের প্রতিশ্রুতি দেয়া হয়েছে বলে জানান চেয়ারম্যান।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh