প্রাথমিকের নিয়োগবিধি দ্রুত চূড়ান্তের সুপারিশ

নিয়োগবিধি দ্রুত চূড়ান্ত করে প্রাথমিক শিক্ষা বিভাগের শূন্য পদে নিয়োগের সুপারিশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি।

বুধবার (২৩ জুন) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকের কার্যপত্র থেকে জানা গেছে, আগের বৈঠকেই শূন্যপদে নিয়োগের বিষয়টি নিয়ে আলোচনা হয়েছিল এবং শূন্য পদে নিয়োগের সুপারিশ করা হয়েছিল।

এরই পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন পদের বিপরীতে জনবল নিয়োগবিধি জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিবেচনাধীন রয়েছে। নিয়োগবিধি প্রণয়ন চূড়ান্ত হলে নিয়োগ প্রক্রিয়া গতিশীল হবে।

সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী সংখ্যা অনুযায়ী শিক্ষক/জনবল নিয়োগ, দ্রুত সময়ের মধ্যে নিয়োগবিধি প্রণয়ন এবং বিভিন্ন মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ করা হয়।

কমিটি ঢাকা মহানগরী ১২টি থানার নির্বাচিত ১৬০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে যেসব বিদ্যালয় স্থাপনে জটিলতা নেই, সেসব বিদ্যালয়গুলো দৃষ্টিনন্দনভাবে দ্রুত নির্মাণের সুপারিশ করে।

বৈঠকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরবরাহের জন্য ল্যাপটপ ও কম্পিউটার সামগ্রী স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে ক্রয় ও সরবরাহের জন্য সুপারিশ করে।

কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ঢাকার মিরপুরে নবনির্মিত পিটিআই ভবনে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আরও অংশ নেন কমিটির সদস্য ও প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, মেহের আফরোজ, মো. নজরুল ইসলাম বাবু, শিরীন আখতার, ফেরদৌসী ইসলাম এবং মো. মোশারফ হোসেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //