প্রাথমিক বিদ্যালয়ের তথ্য পাঠানোর নির্দেশ

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

জাতীয়করণ হওয়া নতুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত শ্রেণিকক্ষ ও শিক্ষক কক্ষের জন্য আসবাবপত্রের প্রকৃত চাহিদা চেয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। দেশের সব জেলা শিক্ষা অফিসারের কাছে নির্ধারিত ছকে এই তথ্য চাওয়া হয়। 

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) উপ-প্রকল্প পরিচালক (উপ-সচিব) ও প্রকল্প পরিচালক (অতি. দা.) মোহাম্মদ আমজাদ হোসেন স্বাক্ষরিত চাহিদাপত্রে এমন তথ্য রয়েছে। প্রকল্প পরিচালকের দফতর থেকে এটি পাঠানো হয়। 

জানা গেছে, চাহিদাভিত্তিক নতুন জাতীয়করণ হওয়া ‘সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্প (১ম পর্যায়)’-এর আওতায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে কক্ষ নির্মাণ কাজ বাস্তবায়ন হচ্ছে। ইতোমধ্যে যেসব বিদ্যালয়ের নির্মাণ কাজ শেষ ও চলমান রয়েছে, প্রয়োজন অনুযায়ী সেগুলোতে আসবাবপত্র সরবরাহ করা হবে।

সংশ্লিষ্ট জেলার আওতাধীন সব উপজেলায় বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রয়োজনের তুলনায় অতিরিক্ত আসবাবপত্র থাকলে তা সমন্বয় করে সংশ্লিষ্ট উপজেলা শিক্ষা অফিসারের মাধ্যমে আগামী ৭ নভেম্বরের মধ্যে শ্রেণিকক্ষ ও শিক্ষক কক্ষের জন্য আসবাবপত্রের প্রকৃত চাহিদা পাঠানোর জন্য অনুরোধ জানানো হয়েছে।

নির্ধারিত ছকে জেলা, উপজেলা ও বিদ্যালয়ের নাম, ইএমআইএস কোড, সমাপ্ত প্রকল্প ও চলমান শ্রেণিকক্ষ ও শিক্ষক কক্ষের সংখ্যা, আসবাবপত্র সমন্বয়যোগ্য শ্রেণিকক্ষ ও শিক্ষক কক্ষের সংখ্যা, সমন্বয়ের পর আসবাবপত্র সরবরাহযোগ্য শ্রেণিকক্ষ ও শিক্ষক কক্ষের সংখ্যা উল্লেখ করতে বলা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //