আরও ১৯ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত

শিক্ষা মন্ত্রণালয়

শিক্ষা মন্ত্রণালয়

আরও ১৯টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে সরকার। এ প্রতিষ্ঠানগুলোর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নামে স্থাপিত ১৭টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

এ ১৯টি স্কুল-কলেজকে এমপিওভুক্ত করে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছে।

জানা গেছে, গত ২১ অক্টোবর এ শিক্ষা প্রতিষ্ঠানগুলো এমপিওভুক্ত করে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। এ প্রতিষ্ঠানগুলো মধ্যে নিম্নমাধ্যমিক পর্যায়ে এমপিওভুক্ত হয়েছে চারটি শিক্ষা প্রতিষ্ঠান। মাধ্যমিক পর্যায়ে এমপিওভুক্ত হয়েছে আটটি শিক্ষা প্রতিষ্ঠান। আর উচ্চমাধ্যমিক পর্যায়ের একটি কলেজ ও ডিগ্রি পর্যায়ে ছয়টি কলেজ এমপিওভুক্ত করা হয়েছে।

নিম্নমাধ্যমিক পর্যায়ে এমপিওভুক্ত হওয়া চারটি স্কুল হলো, কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার পূর্ব চন্ডিপুর বঙ্গবন্ধু নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়, জামালপুর সদরের বঙ্গবন্ধু আইডিয়াল স্কুল, বাগেরহাটের চিতলমারী উপজেলার পরানপুর শহীদ শেখ আবু নাসের মাধ্যমিক বিদ্যালয় এবং গোপালগঞ্জ সদরের শহীদ শেখ ফজলুল হক মনি স্মৃতি উচ্চ বিদ্যালয়। 

মাধ্যমিক পর্যায়ে এমপিওভুক্ত হওয়া আটটি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে আছে,পঞ্চগড় সদরের চাকলাহাট বঙ্গবন্ধু বালিকা উচ্চ বিদ্যালয়, নীলফামারীর সৈয়দপুর উপজেলার বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়, পাবনার ঈশ্বরদী উপজেলার বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়, নোয়াখালীর কবিরহাট উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়, পাবনার সাঁথিয়া উপজেলার মাধপুর শেখ হাসিনা উচ্চ বিদ্যালয়, গাজীপুর সদর উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় স্কুল, শরীয়তপুরের জাজিরা উপজেলার মানিকনগর শেখ হাসিনা উচ্চ বিদ্যালয় এবং হবিগঞ্জের মাধরপুর উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়। 

উচ্চমাধ্যমিক পর্যায়ে এমপিওভুক্ত হওয়া শিক্ষা প্রতিষ্ঠানটি হলো ময়মনসিংহের তারাকান্দার শেখ মুজিব কলেজ। 

আর ডিগ্রি পর্যায়ে এমপিওভুক্ত হওয়া কলেজগুলোর মধ্যে আছে, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব ডিগ্রি কলেজ, ঠাকুরগাঁওয়ের রাণীশংলকৈল উপজেলার নেকমরদ বঙ্গবন্ধু কলেজ, রংপুরের পীরগঞ্জ উপজেলার খালাশপীর বঙ্গবন্ধু কলেজ, সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বঙ্গবন্ধু মহিলা কলেজ, ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বঙ্গবন্ধু মেমোরিয়াল কলেজ এবং সাতক্ষীরার কলারোয়া উপজেলার বঙ্গবন্ধু মহিলা কলেজ।

মন্ত্রণালয়ের জারি করা আদেশে বলা হয়েছে, যোগ্য শিক্ষক-কর্মচারীদের এমপিও সংক্রান্ত যাবতীয় কার্যক্রম শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা বিধিবিধানের আলোকে সম্পন্ন হবে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //