ঢাবি ‘চ’ ইউনিটে ৯৭.৪৪ শতাংশই ফেল

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল ঘোষণা করা হয়েছে। এতে সেরা তিনজনের প্রথম দুটি স্থান দখল করেছেন দুই ছাত্রী।

রবিবার (১৪ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দল মতিন ভার্চুয়াল কক্ষে এই ইউনিটের ফলাফল ঘোষণা করেন অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এসময় তিনি এই ইউনিটে হওয়া সেরা তিনজনের নাম প্রকাশ করেন। সেখান থেকে এ তথ্য পাওয়া যায়।

সর্বোচ্চ স্কোর অধিকার করে এ পরীক্ষায় প্রথমস্থান অধিকার করেছেন ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের শিক্ষার্থী কাবেরি আজাদ রাম্মী। মূল পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ৯০.২৫ নম্বর। তার মোট স্কোর ১১০.২৫। দ্বিতীয় হয়েছেন গভর্নমেন্ট নাজিমুদ্দিন কলেজের শিক্ষার্থী মরিয়ম মালিহা। মূল পরীক্ষায় তার স্কোর ৮৪.২৫। মোট স্কোর ১০৪.০৩। তৃতীয় হয়েছেন জয়পুরহাট গভর্নমেন্ট কলেজের শিক্ষার্থী নাহিদ হাসান নিপু। মূল পরীক্ষায় তার স্কোর ৮০.৭৫। মোট স্কোর ১০০.৭৫।

এ বছর ‘চ’ ইউনিটে আবেদন করেছিলেন ১৫ হাজার ৪৯৫ জন শিক্ষার্থী। এর মধ্যে অংশগ্রহণ করেন ১০ হাজার ৬৫ জন। চূড়ান্তভাবে পাস করেছেন মাত্র ২৫৮ জন শিক্ষার্থী। যা মোট শিক্ষার্থীর দুই দশমিক ৫৬ শতাংশ। বাকি ৯৭ দশমিক ৪৪ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন।

পরীক্ষার বিস্তারিত ফলাফল ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক অপারেটর থেকে DU CHA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে Send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে আগামী ১৬ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণদের কোটার ফরম ১৬ নভেম্বর থেকে ২২ নভেম্বরের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত এক হাজার টাকা ফি প্রদান সাপেক্ষে আগামী ১৬ নভেম্বর থেকে ২২ নভেম্বরের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //