সাইন্সল্যাবে শিক্ষার্থীদের গাড়ি ভাঙচুর, সড়ক অবরোধ

বাসে হাফ পাসের দাবিতে রাজধানীর সায়েন্সল্যাবে, ধানমন্ডি, ফার্মগেটসহ বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। হাফ পাসের দাবিতে সায়েন্সল্যাবে বাসে ভাঙচুর চালিয়েছে সিটি কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা। এসময় তারা অন্তত ১০টি বাসে ভাঙচুর চালায় ।

আজ শনিবার (২০ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে সায়েন্সল্যাবের ল্যাবএইড হাসপাতালের সামনের মোড় ও সড়কে এ ভাঙচুর চালানো হয়। শিক্ষার্থীদের ভাঙচুর ও বিক্ষোভের কারণে ওইসব এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।  

ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকরাম আলী মিয়া বলেন, ‘ঢাকা কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীরা ধানমন্ডিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। তবে কথা বলে তাদেরকে সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা চলছে।’ 

পুলিশ ও স্থানীয়রা জানান, ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালের বিপরীত দিকে আড়াই শতাধিক শিক্ষার্থী সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ব্যানার-ফেস্টুন নিয়ে শনিবার সকাল ১০টার পর থেকে গণপরিবহনে বাসে হাফ ভাড়ার দাবিতে বিক্ষোভ করতে থাকেন। পরে তারা সড়ক অবরোধ করেন।   এক পর্যায়ে তারা বিক্ষুব্ধ হয়ে ১০টি গাড়ি ভাঙচুর করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এছাড়া একই দাবিতে উত্তরাতেও সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। 

এর আগে গত বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বাসে অর্ধেক ভাড়া নেওয়ার দাবিতে সড়ক অরবোধ ও বিক্ষোভ করেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //