প্রাথমিক শিক্ষকদের সমাবেশ

টাইমস্কেল ফেরত দেওয়ার নির্দেশ বাতিল দাবি

জাতীয়করণ হওয়া ৪৮ হাজার ৭২০ জন শিক্ষকের উত্তোলিত টাইমস্কেল ফেরত দেওয়ার নির্দেশ বাতিলসহ তিন দফা জানিয়েছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। 

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকালে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আয়োজিত এক শিক্ষক সমাবেশে এ দাবি জানান তারা। এসময় তারা দাবি মেনে না নিলে কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন। ‘জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট’ এ সমাবেশ আয়োজন করে।

তাদের অন্য দাবিগুলো হলো, ২০১৩ বিধিমালা অনুযায়ী কার্যকর চাকরিকালের ৫০ শতাংশ ভিত্তিতে জ্যেষ্ঠতা প্রদান করা এবং এসএমসির মাধ্যমে নিয়োগপ্রাপ্ত যেসব প্রধান শিক্ষকের নাম গেজেট থেকে বাদ পড়েছে, তাদের গেজেটে অন্তর্ভুক্ত করা।

মহাজোটের আহ্বায়ক মো. আমিনুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এবং প্রধান সমন্বয়ক আবদুর রহমান বাচ্চুর সঞ্চালনায় সমাবেশে সারাদেশ থেকে আগত বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা বক্তব্য রাখেন।

সমাবেশে শিক্ষকরা বলেন, অধিগ্রহণকৃত বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক (চাকুরি শর্তাদি নির্ধারণ) বিধিমালা ২০১৩-বিধি (৯) উপবিধি (১) এর ভুল ব্যাখ্যা দিয়ে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করা হচ্ছে।

সভাপতির বক্তব্যে আমিনুল ইসলাম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী আমাদের চাকরিকে দ্বিতীয় শ্রেণি করেছেন এবং সরকারি শিক্ষকদের ১৩তম গ্রেডে উন্নীত করেছেন। আমার প্রশ্ন, সেই জাতীয়করণকৃত শিক্ষকরা কেন আজ রাজপথে নামবেন? প্রধানমন্ত্রী আমাদের সব দিয়েছেন। গেজেট দিয়েছেন, পরিবর্তন দিয়েছেন। এই গেজেটের ভুল ব্যাখ্যা দিচ্ছেন কিছু সরকারি আমলারা। আমাদের এই আন্দোলন সরকারের বিরুদ্ধে নয়, আমাদের আন্দোলন ওইসব কুচক্রি আমলাদের বিরুদ্ধে, যারা গেজেটের ভুল ব্যাখ্যা দিচ্ছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //