১৫ হাজার শিক্ষক নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তি জারি

বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এন্ট্রি লেভেলের ১৫ হাজার শিক্ষক পদে নিয়োগের বিশেষ গণবিজ্ঞপ্তি জারি করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। 

এ পদগুলো মধ্যে ১২ হাজার ৮০৭টি এমপিওভুক্ত ও ২ হাজার ৩৫৬টি ননএমপিও পদ রয়েছে। ৮ ফেব্রুয়ারি থেকে এসব পদে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে।

রবিবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ গণবিজ্ঞপ্তি জারি করে এনটিআরসিএ। 

জানা গেছে, http://ngi.teletalk.com.bd অথবা www.ntrca.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন গ্রহণ করা হবে। অনলাইনে সঠিকভাবে ফরম পূরণ করে সাবমিট করতে হবে। ফরম সাবমিটের পর প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠিয়ে টাকা জমা দেয়াসহ পরবর্তী নির্দেশনা জানিয়ে দেয়া হবে। আবেদনের ফি নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা।

আগামী ৮ ফেব্রুয়ারি থেকে অনলাইনে আবেদন করতে পারবেন প্রার্থীরা। ২২ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন গ্রহণ চলবে। আর ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত এসএমএসের মাধ্যমে ফি জমা দিতে পারবেন।

এনটিআরসিএর বলছে, ২০২০ খ্রিষ্টাব্দের ১ জানুয়ারি ৩৫ বছর বা তার হলে নিবন্ধিত প্রার্থীরা আবেদন করতে পারবেন। আর ২০১৮ খ্রিষ্টাব্দের এমপিও নীতিমালা জারির আগে নিবন্ধন সনদধারীদের জন্য আপিল বিভাগের রায় অনুযায়ী বয়সসীমা শিথিলযোগ্য।

জানা গেছে, ২০২১ খ্রিস্টাব্দের ৫৪ হাজার শিক্ষক পদে নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছিল এনটিআরসিএ। কিন্তু সে পদগুলোর মধ্যে ১৫ হাজারের বেশি পদে কোনো প্রার্থী আবেদন না করায় তা ফাকা থেকে যায়। এ পদগুলোতে নিয়োগের বিশেষ এ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হলো। 

এর আগে শিক্ষা মন্ত্রণালয় এনটিআরসিএকে এ গণবিজ্ঞপ্তি প্রকাশের অনুমতি দিয়েছিল। 

এনটিআরসিএর কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, চলতি সপ্তাহে এ গণবিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্য নির্ধারণ করা হয়েছিল। রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব আবু বকর ছিদ্দীকের সঙ্গে সাক্ষাৎ করেন এনটিআরসিএর চেয়ারম্যান এনামুল কাদের খান। এরপরই গণবিজ্ঞপ্তি জারি করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //