নিয়োগবঞ্চিত নিবন্ধনধারীদের গণঅনশন চলছেই

প্যানেল করে শিক্ষক নিয়োগের দাবিতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) নিবন্ধনধারী চাকরিপ্রার্থীদের আজ বুধবার (৮ জুন) চতুর্থ দিনের মতো গণঅনশন চলছে। 

এর আগে গত রবিবার (৫ জুন) সকালে তারা রাজধানীর শাহবাগে গণগ্রন্থাগারের সামনে এ কর্মসূচি শুরু করেন। 

প্যানেলপ্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠনের সভাপতি মো. আমির আসহাব জানান, গণঅনশনে বেশ কয়েকজন অসুস্থ হয়েছেন। তাদের পার্শ্ববর্তী বিভিন্ন মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন কর্মসূচি চলবে।


তিনি আরো বলেন, চাকরির আশায় কোনো কোনো প্রার্থী পাঁচ শতাধিক আবেদন করেও নিয়োগ পাননি। এক প্রার্থী গড়ে ১০০ আবেদন করেও নিয়োগ পাননি। অথচ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ৮৫ হাজার পদ এখনো খালি। সেখানে আমাদের নিবন্ধিতদের সরকার নিয়োগ দিতে পারে।

‘সনদ যার চাকরি তার’, ‘গণবিজ্ঞপ্তির নামে ক্যাসিনো ব্যবসা বন্ধ করো’, ‘এক পোস্টে হাজার আবেদন কেন’, ‘এক আবেদনে নিয়োগ চাই’ ইত্যাদি প্ল্যাকার্ড নিয়ে কর্মসূচিতে অংশ নিয়েছেন শিক্ষক প্রার্থীরা। 

চাকরিপ্রার্থীদের দাবিগুলোর মধ্যে রয়েছে- নিবন্ধনধারী চাকরি প্রত্যাশীদের কোটাবিহীন প্যানেলে নিয়োগ দেয়া, চাকরি প্রত্যাশীদের নীতিমালায় নিয়োগ না হওয়া পর্যন্ত নিবন্ধন পরীক্ষা বন্ধ রাখা ও প্যানেলের অন্তর্ভূক্ত না করে তাদের আলাদা বদলির ব্যবস্থা করতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //