বৃষ্টিতে ভোগান্তি ঢাবির ভর্তি পরীক্ষার্থী-অভিভাবকদের

মুষলধারে বৃষ্টি হওয়ায় ভোগান্তিতে পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ও অভিভাবকরা। 

আজ শুক্রবার বেলা ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের সাধারণ জ্ঞান অংশের ভর্তি পরীক্ষা শুরু হয়। পরীক্ষা সাড়ে ১১ টা পর্যন্ত চলে।

ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, আজ সকাল ৮টা থেকে ক্যাম্পাসে আসতে শুরু করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। এর কিছুক্ষণ পর শুরু হয় মুষলধারে বৃষ্টি বর্ষণ। এতে শিক্ষার্থী ও অভিভাবকরা ভোগান্তিতে পড়েন।

বৃষ্টির কথা উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, পরিবেশের প্রতিকূলতা সত্ত্বেও আমাদের শিক্ষার্থীদের উপস্থিতি খুবই সন্তোষজনক।

তিনি আরে বলেন, প্রশ্নপত্রের মান ও পরীক্ষার পরিবেশ নিয়ে সামগ্রিকভাবে শিক্ষার্থীরা সন্তোষ প্রকাশ করেছেন। এটি একটি ভালো দিক।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, ‘চ' ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক ও চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দীন আহমেদ, ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. নিজামুল হক ভূঁইয়া, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল বাছির এবং সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুর রহিমসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চারুকলা অনুষদের অধীন অঙ্কন ও চিত্রায়ন বিভাগ, গ্রাফিকস ডিজাইন বিভাগ, প্রিন্ট মেকিং বিভাগ, প্রাচ্যকলা বিভাগ, মৃৎশিল্প বিভাগ, ভাস্কর্য বিভাগ, কারুশিল্প বিভাগ এবং শিল্পকলার ইতিহাস বিভাগসহ মোট আটটি বিভাগ রয়েছে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //