যে দিন থেকে বন্ধ স্কুল, কলেজ ও মাদ্রাসা

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আজ শনিবার (২ জুলাই) থেকে মাদ্রাসার ছুটি শুরু হয়েছে। 

আগামীকাল রবিবার (৩ জুলাই) থেকে সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় এবং সোমবার (৪ জুলাই) থেকে সরকারি-বেসরকারি কলেজে ঈদের ছুটি শুরু হচ্ছে।

শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি-বেসরকারি মাধ্যমিক স্কুলের ছুটির তালিকা, সরকারি বেসরকারি কলেজের ছুটির তালিকা ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর প্রকাশিত মাদ্রাসার ছুটির তালিকা পর্যালোচনা করে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, মাদ্রাসার ঈদের ছুটি শুরু হয়েছে আজ। ছুটি শেষ হবে ১৪ জুলাই। পরদিন শুক্রবার হওয়ায় ১৬ জুন (শনিবার) থেকে মাদ্রাসায় ক্লাস শুরু হবে।

অপরদিকে, আগামীকাল ৩ জুলাই থেকে সরকারি-বেসরকারি মাধ্যমিক স্কুলগুলোতে ছুটি শুরু হয়ে ১৯ জুলাই পর্যন্ত চলবে। মাধ্যমিক স্কুলগুলো ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন অবকাশ উপলক্ষে ১৫দিন বন্ধ থাকবে।

আর সরকারি বেসরকারি কলেজের ছুটির তালিকা অনুসারে, এ প্রতিষ্ঠানগুলোতে ঈদের ছুটি ৪ জুলাই শুরু হয়ে ১৪ জুলাই পর্যন্ত চলবে। পরদিন শুক্রবার হওয়ায় ১৬ জুলাই থেকে সরকারি-বেসরকারি কলেজে ক্লাস শুরু হবে।

এদিকে, গত মঙ্গলবার থেকে দেশের প্রাথমিক বিদ্যালয়ের ছুটি শুরু হয়েছে। গ্রীষ্মকালীন ছুটি এবং ঈদুল আজহা ও আষাঢ়ী পূর্ণিমা উপলক্ষে ১৬ জুলাই পর্যন্ত শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান বন্ধ থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //