ইংলিশ অলিম্পিয়াডে চ্যাম্পিয়ন ইউনুস ও স্নেহা

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগ আয়োজিত ‘ইংলিশ অলিম্পিয়াড বাংলাদেশ ২০২২’- এর চূড়ান্ত পর্ব ও পুরস্কার প্রদান অনুষ্ঠান গতকাল শুক্রবার (৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। 

‘আপনার ইংরেজি প্রতিভা দেখান, আরো বড় চ্যালেঞ্জের জন্য এগিয়ে যান’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের তরুণদের আন্তর্জাতিক কর্মকাণ্ডের নেতৃত্ব দেওয়া ও বৈশ্বিক নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ তৃতীয় বারের মত ইংলিশ অলিম্পিয়াড বাংলাদেশ ২০২২ আয়োজন করে। 

দেশের সব প্রান্ত থেকে মাধ্যমিক (জুনিয়র ক্যাটাগরি ক্লাস ৯-১০ থেকে ৫৭৫) এবং উচ্চ মাধ্যমিকসহ (সিনিয়র ক্যাটাগরি ক্লাস ১১-১২ থেকে ৪০২) ৭০ টিরও বেশি প্রতিষ্ঠান থেকে ৯৭৭জন প্রতিযোগী নিবন্ধন করে। বাছাই রাউন্ডের পর, আয়োজক কমিটি ৫০১ জন প্রতিযোগীকে থিয়েটার এবং ফাইনাল রাউন্ডে অংশ গ্রহণের সুযোগ দেয়। চূড়ান্ত পর্বে জুনিয়র ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে মাইলস্টোন স্কুল এন্ড কলেজের শাহেরিদ ইউনুস, প্রথম রানার আপ হয়েছে মাইলস্টোন কলেজের ফারিয়া তাসনিম এবং দ্বিতীয় রানার আপ হয়েছে সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ইরফান খান জয়। সিনিয়র ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে ফেনী গার্লস ক্যাডেট কলেজের মুশারাত তাসমিয়া স্নেহা, প্রথম রানার আপ হয়েছে ফৌজদার হাট ক্যাডেট কলেজের মিফতাহুল ইসলাম রাজ্য এবং দ্বিতীয় রানার আপ হয়েছে প্রেসিডেন্সী ইন্টারন্যাশনাল স্কুলের মোহাম্মদ আদনান। 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. সামসাদ মুর্তজা এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. লুৎফর রহমান।

গ্র্যান্ড ফিনালে বিজয়ীরা উভয় বিভাগে শীর্ষ তিনটি অবস্থানের জন্য ৫০ হাজার, ৩০ হাজার টাকা এবং ১০ হাজার টাকা পুরস্কার পায়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //