মাইলস্টোন কলেজে মাসব্যাপী দেয়ালিকা উৎসব

ছাত্রছাত্রীদের স্বপ্ন, কল্পনা ও বাস্তবতার নিরিখে আঁকা দেয়াল পত্রিকার মাসব্যাপী প্রদর্শনী শুরু হয়েছে রাজধানীর উত্তরায় অবস্থিত মাইলস্টোন কলেজে। সৃজনশীলতার রঙ্গিন ভুবন দেয়ালিকা প্রদর্শনীতে মাইলস্টোন কলেজে পড়ুয়া দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের হাতে লেখা ৮৭টি দেয়াল পত্রিকা স্থান পেয়েছে। 

আজ মঙ্গলবার (৬ ডিসেম্বর) এই দেয়াল পত্রিকা প্রদর্শনীর উদ্বোধন করেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম। 

উদ্বোধনের সময় মাইলস্টোন কলেজের উপাধ্যক্ষ মোহাম্মদ জিয়াউল আলম এবং কলেজের প্রশাসন বিষয়ক পরিচালক মো. মাসুদ আলমসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলা ও ইংরেজি ভাষায় লেখা দেয়াল পত্রিকাগুলোর মাধ্যমে শিক্ষার্থীরা দেশের ইতিহাস, সংস্কৃতি, জনসাধারণের সুখ, বিপন্নতা এবং দিনযাপনের নানান গল্প তুলে ধরেছেন। 

তারা আরো বলেন, উন্নয়নের পথে বাংলাদেশ, মেট্রোরেল, বাংলাদেশের ঐতিহ্য, নৈসর্গিক বাংলা, বর্ণবাদের ক্ষতিকর প্রভাব, জৈব চিকিৎসা, জ্যোতির্বিজ্ঞান, দিনমজুরি, সড়ক নিরাপত্তা, জলবায়ু পরিবর্তন, শিশু শ্রম, গার্মেন্টস শিল্পে সফলতা, বাংলাদেশের জনসংখ্যা সমস্যা এবং কাতার বিশ্বকাপ ২০২২ ইত্যাদি বিষয়ের লেখা এই দেয়াল পত্রিকায় মধ্যে ছিল।

উদ্বোধন শেষে প্রতিটি দেয়ালিকা ঘুরে দেখেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম, উপাধ্যক্ষ মোহাম্মদ জিয়াউল আলম এবং কলেজের প্রশাসন বিষয়ক পরিচালক মো. মাসুদ আলম। 

এসময় শিক্ষার্থীরা তাদের উপস্থাপিত দেয়ালিকার বিভিন্ন দিক তুলে ধরে নিজেদের ভাবনার কথা জানিয়েছেন। 

উল্লেখ্য, প্রতি বছরের মতো এবারো মাসব্যাপী প্রদর্শনী শেষে ঘোষণা করা হবে সেরা দেয়ালিকা-২০২২।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //