মেট্রোরেলের প্রথম নারী চালক নোবিপ্রবির আফিজা

আগামীকাল ২৮ ডিসেম্বর উদ্বোধন হতে যাওয়া দেশের প্রথম মেট্রোরেলের চালকের আসনে বসবেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মরিয়ম আফিজা। মেট্রোরেলে ছয় নারী চালকদের মধ্যে প্রথম দিনই রেল চালনার দায়িত্ব থাকবেন তিনি।

মেট্রোরেলের উদ্বোধনের সব প্রস্তুতি শেষে আগামী ২৮ ডিসেম্বরেই এর যাত্রা শুরু হবে বলে নিশ্চিত করেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। মেট্রো উদ্বোধনের দিন এর প্রথম যাত্রী হবেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর আর ঐদিন প্রধানমন্ত্রীর সাথে প্রথম নারী চালক হিসেবে থাকবে মরিয়ম আফিজা। 

মরিয়ম আফিজা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) থেকে কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর শেষ করে গত বছরের ২ নভেম্বর মেট্রোরেলের চালক হিসেবে নিয়োগ পান। টানা এক বছর প্রশিক্ষণ শেষে এখন শুধু অপেক্ষা চালকের আসনে বসার। বিভিন্ন মেয়াদে বিভিন্ন ক্যাটাগরিতে প্রশিক্ষণ শেষে বর্তমানে উত্তরার দিয়াবাড়িতে মেট্রোরেলের ডিপোতে কারিগরি ও প্রায়োগিক প্রশিক্ষণ নিচ্ছেন তিনি। 

এ ব্যাপারে মরিয়ম আফিজা বলেন, চালকের বসার জন্য আমি সবদিক থেকে প্রস্তুত রয়েছি। দায়িত্ব পেলে প্রথম দিনই চালকের আসনে বসতে পারব। আমার সাথে প্রথম যাত্রী হিসেবে থাকবেন প্রধানমন্ত্রী এটাও অনেক আনন্দের বিষয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //