এক প্রজ্ঞাপনেই চারস্থানে বঙ্গবন্ধুর বানান ভুল

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার এক প্রজ্ঞাপনেই চার স্থানে শেখ মুজিবুর রহমানের নামের বানানে ভুল রয়েছে।

গত বুধবার (৪ জানুয়ারি) বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মোছা: রোখছানা বেগম স্বাক্ষরিত গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ট্রেজারার নিয়োগ সংক্রান্ত ওই প্রজ্ঞাপনে চার স্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের ‘মুজিবুর’ এর পরিবর্তে লেখা হয়েছে ‘মুজিবর’। 

জানা যায়, গত বৃহস্পতিবার (৫ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ওয়েবসাইটে ট্রেজারার নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে তা প্রকাশ করা হয়। পরে প্রজ্ঞাপনের কপিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বঙ্গবন্ধুর নামের বানানে এমন ভুল নিয়ে সমালোচনা করেছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

এ বিষয়ে যোগাযোগ করা হলে মন্ত্রণালয়ের উপসচিব মোছা: রোখছানা বেগম বলেন, এমন ভুল হওয়ার কথা নয়, আমি বিষয়টি সম্পর্কে খোঁজ নিব। 

এদিকে, গতকাল শুক্রবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় এ প্রতিবেদন লেখার সময় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ওয়েবসাইটে (http://shed.portal.gov.bd/) সেই প্রজ্ঞাপনটি আর খুঁজে পাওয়া যায়নি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //