২৩ জানুয়ারি থেকে শাবিতে ভর্তি শুরু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তির চূড়ান্ত তালিকা প্রকাশিত হয়েছে। আগামীকাল সোমবার (২৩ জানুয়ারি) থেকে সরাসরি ভর্তি কার্যক্রম শুরু হয়ে চলবে বুধবার (২৫ জানুয়ারি) পর্যন্ত।

গতকাল শনিবার (২১ জানুয়ারি) গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন শাবি ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার।

তিনি জানান, ২০২১-২২ সেশনে প্রথম সেমিস্টারের চূড়ান্ত ভর্তি কার্যক্রম শুরু হবে সোমবার থেকে। এবার ভর্তি ফি সর্বমোট ১৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এতে গুচ্ছের মাধ্যমে ৫ হাজার টাকা নেওয়া হয়েছে। সরাসরি ভর্তির সময় শিক্ষার্থীদের আরও ১০ হাজার টাকা নিয়ে আসতে হবে। একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত মতে এ ফি নির্ধারণ করা হয়েছে বলে জানান তিনি।

ভর্তির বিজ্ঞপ্তি অনুসারে, সোমবার বিজ্ঞান অনুষদে ১ থেকে ১ হাজার ৬৫০ পর্যন্ত, মঙ্গলবার (২৪ জানুয়ারি) ১ হাজার ৬৫১ থেকে ৮ হাজার পর্যন্ত এবং স্থাপত্য বিভাগে ১ থেকে ৩৪ পর্যন্ত ভর্তির জন্য ডাকা হয়েছে। বুধবার মানবিক অনুষদে ১ থেকে ১ হাজার ৩১৯ পর্যন্ত এবং বাণিজ্য ১ থেকে ৫৫৯ পর্যন্ত শিক্ষার্থীদের ডাকা হয়েছে।

ভর্তির সময় শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষার মার্কশিট নিয়ে আসতে হবে। সেটি না থাকলে মূল সনদ আনতে বলা হয়েছে। কোনো শিক্ষার্থী অন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি থাকলে সেক্ষেত্রে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের ভর্তি রিসিভ সাথে নিয়ে আসতে হবে। যদি আগে জমা দেওয়া থাকে তবে এখন তা জমা দিতে হবে না।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //