নতুন শিক্ষাক্রমে সপ্তাহে ৫ দিন পাঠদান

শিক্ষাপ্রতিষ্ঠান কতদিন বন্ধ থাকবে তা নীতিগত সিদ্ধান্তের ব্যাপার। তবে নতুন শিক্ষাক্রমে ৫ দিন শ্রেণিকক্ষে পাঠদান দেওয়া হবে। নতুন এ শিক্ষা কার্যক্রম প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক অনুমোদিত জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। এ সময় জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদসহ দলীয় নেতাকর্মী ও সমর্থকবৃন্দ উপস্থিত ছিলেন।

দীপু মনি বলেন, গত বছর পর্যন্ত শিক্ষাক্রমে সপ্তাহে ৬ দিন ক্লাস ছিল। সে সময় বিদ্যুৎ সংকটের কারণে আমরা সেটা ৫ দিন করেছি। তখনই আমি বলেছিলাম, এখন বিদ্যুতের জন্য ৫ দিন করছি, কিন্তু আগামী বছর নতুন শিক্ষাক্রম অনুযায়ী ৫ দিনই আমাদের শ্রেণিকক্ষে পাঠদান হবে।

কারিগরি শিক্ষা বিভাগে শিক্ষক সংকট সম্পর্কে শিক্ষামন্ত্রী জানান, কারিগরি শিক্ষা বিভাগে শিক্ষক সংকট নেই।

তিনি আরো বলেন, কারিগরি শিক্ষা বিভাগে গত ৪ বছরে অনেক শিক্ষক নিয়োগ হয়েছে। এর আগের ১০ বছরে কোনো শিক্ষক নিয়োগ হয়নি। সব সময়ই কোনো না কোনো শিক্ষক অবসরে যাচ্ছেন। কাজেই কিছু কিছু পদ সব সময় শূন্য হয়। আবার সেই শূন্য পদগুলোর চাহিদা দিয়ে আমরা পূরণ করি। কিন্তু এ নিয়োগ যে সহজ প্রক্রিয়া তা নয়, পিএসসির মাধ্যমে নিয়োগ হতে হয়। সে প্রক্রিয়াটা চলমান আছে। তবুও কোথাও পদ শূন্য থাকলে সেগুলো পূরণ হয়ে হচ্ছে।




সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //