ইবিতে ছাত্রী নির্যাতন: তদন্ত প্রতিবেদনে ২৮ জনের সাক্ষাৎকার

ইসলামী বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে ছাত্রলীগ নেত্রী কর্তৃক ছাত্রী নির্যাতনের ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে হল তদন্ত কমিটি।

গতকাল রবিবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যার পরে দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্টের কাছে প্রতিবেদন জমা দেয় তদন্ত কমিটি।

এ বিষয়ে হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলম বলেন, তদন্ত প্রতিবেদন আমি হাতে পেয়েছি। এটি নিয়ে পর্যালোচনা চলছে। আজকের মধ্যে কিছু খবর পেতে পারেন।

এদিকে তদন্তের বিষয়ে হল তদন্ত কমিটির আহবায়ক ড. আহসানুল হক বলেন, আমরা গতকাল রাতে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি। এতে হলের ছাত্রী, কর্মচারীসহ ২৮ জনের সাক্ষাৎকার নেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন বিষয়ে কিছু বলতে চাচ্ছি না।

প্রসঙ্গত, গত ১১ ফেব্রুয়ারি দেশরত্ন শেখ হাসিনা হলে রাত সাড়ে ১১টা থেকে রাত প্রায় তিনটা পর্যন্ত শারীরিক নির্যাতন করা হয় নবীন ওই ছাত্রীকে। ভুক্তভোগী ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ছাত্রী। ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগীদের বিরুদ্ধে অভিযোগ ওঠে, তারা ওই ছাত্রীকে মারধর করে তার বিবস্ত্র ভিডিও ধারণ করে রাখেন।

১৩ ফেব্রুয়ারি সকালে ভয় পেয়ে হল ছেড়ে বাসায় চলে যান ভুক্তভোগী ছাত্রী। র‌্যাগিংয়ের নামে শারীরিক ও মানসিকভাবে হেনস্তার বিচার ও নিরাপত্তা চেয়ে মঙ্গলবার প্রক্টর ও ছাত্র-উপদেষ্টা দপ্তর বরাবর লিখিত দেন তিনি।

বিষয়টি নিয়ে হল প্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং শাখা ছাত্রলীগ পৃথক তদন্ত কমিটি গঠন করে। বিষয়টি হাইকোর্ট পর্যন্ত গড়ায়। হাইকোর্টের নির্দেশে ক্যাম্পাস ছাড়েন অভিযুক্তরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //