ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজে অনার্স চতুর্থ বর্ষের ফরম পূরণে অতিরিক্ত ফি ধার্য করার প্রতিবাদে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। 

গতকাল সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করেন তারা।

পরে কলেজের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে ফরম পুরণের টাকা কমানোর দাবিতে বিভিন্ন স্লোগান এবং অধ্যক্ষের নিকট ফরম পুরণের ফি কমানোর দাবি জানান শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, অনার্স চতুর্থ বর্ষের ফরম পুরণে ৬ হাজার ৬৬৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে তৃতীয় বর্ষের সেশন ফি ২ হাজার ২৫০ টাকা আগেই পরিশোধ করা হয়েছে। কিন্তু সেই টাকাও ধার্য করেছে কলেজ কর্তৃপক্ষ।

শিক্ষার্থীরা বলেন, করোনার কারণে আমাদের দুই বছর নষ্ট হয়েছে। এখন আমাদের মাস্টার্সে থাকার কথা। আমরা প্রতি বছর কলেজের সেশন ফি পরিশোধ করে আসছি। কিন্তু অনার্স চতুর্থ বর্ষের ফরম পুরণে আমাদের কাছ থেকে অতিরিক্ত ফি নিচ্ছে কলেজ প্রশাসন। এর প্রতিবাদে আমরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল এবং প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছি। অধ্যক্ষকে দাবির বিষয়টি অবগত করেছি। ফি কমানো না হলে আমরা কঠোর আন্দোলনে যাবো।

কলেজ অধ্যক্ষ ডা. মো. গোলাম কিবরিয়া জানান, শিক্ষার্থীরা তাদের দাবি নিয়ে এসেছিলেন। তারা দাবি করেছেন তৃতীয় বর্ষের সেশন চার্জ পরিশোধ করেছেন। শিক্ষার্থীদের শান্ত থাকতে বলেছি। তারা যদি সেশন চার্জ পরিশোধ করে থাকেন তাহলে বিষয়টি বিবেচনা করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //