এনটিআরসিএর গণবিজ্ঞপ্তি প্রকাশ

সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) আওতাধীন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ২৪৭ জন ট্রেড ইনস্ট্রাক্টর নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগামী ৩০ জুন পর্যন্ত আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, এ পদটিতে আবেদনের জন্য প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা কোন স্বীকৃত বোর্ড হতে সংশ্লিষ্ট টেকনোলজিতে ন্যূনতম ২য় বিভাগে (সমমান সি.জি.পি. ইঞ্জিনিয়ারিং/ডিপ্লোমা-ইন-টেকনিক্যাল এডুকেশন/ডিপ্লোমা-ইন-ভোকেশনাল এডুকেশন/ডিপ্লোমা-ই টেক্সটাইল/কৃষি ডিপ্লোমা (তিন অথবা চার বছর মেয়াদি)। সমগ্র শিক্ষা জীবনে ০১ (এক) টির বেশি ৩য় বিভাগ/শ্রেণি/সমমান গ্ৰহণযোগ্য হবে না।

আবেদনকারীর বয়স: প্রার্থীর বয়স ২৫ মার্চ ২০২০ তারিখে ৩৫ বছর বা তার কম হতে হবে।

সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) ওয়েবসাইট www.sesip.gov.bd এর ‘অনলাইন অ্যাপ্লিকেশন’ মেন্যুতে ক্লিক করলে সেসিপ কর্তৃক নির্ধারিত আবেদন ফরম পূরণ করে রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে হবে। উল্লেখিত এই ওয়েবসাইট খুললে করলে বিজ্ঞপ্তি, অ্যাপ্লিকেশন ইনস্ট্রাকশন এবং আবেদন করার লিংক পাওয়া যাবে।

জানা গেছে, সারা দেশে সেসিপ পরিচালিত ৬৪০টি স্কুল রয়েছে। এই প্রতিষ্ঠানগুলোতে ট্রেড ইনস্ট্রাক্টর নিয়োগ দেওয়া হয় বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) মাধ্যমে। এই প্রতিষ্ঠানগুলোতে ২৪৭টি পদ ফাঁকা রয়েছে। এই পদগুলোতে নিয়োগ দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কাছে অনুমতি চেয়েছিল এনটিআরসিএ। সম্প্রতি মন্ত্রণালয় থেকে বিজ্ঞপ্তি প্রকাশের অনুমতি দেওয়া হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //