১০ হাজার শিক্ষক-কর্মচারী-শিক্ষার্থীর জন্য বিশেষ অনুদান

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অধীনে পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের বিশেষ অনুদান দিচ্ছে সরকার।

যার আওতায় ২৪০টি স্কুল ও কলেজ এবং ৯ হাজার ৬০১ জন শিক্ষক ও শিক্ষার্থীকে এই অনুদানের অর্থ বিতরণ করা হবে। গত রবিবার (২৫ জুন) সই করা এ সংক্রান্ত অফিস আদেশ মঙ্গলবার (২৭ জুন) প্রকাশিত হয়েছে।

এতে বলা হয়, মোট শিক্ষা প্রতিষ্ঠান ২৪০টি। এর মধ্যে রয়েছেন ৩৯৯ জন শিক্ষক-কর্মচারী, ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থী ৩ হাজার ৫৯৮ জন, নবম ও দশম শ্রেণির ১ হাজার ৮১৮ জন এবং একাদশ ও দ্বাদশ শ্রেণির ১ হাজার ৬২৬ জন শিক্ষার্থী।

২৪০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যেকটি পাবে এক লাখ টাকা করে। আর ৩৯৯ জন শিক্ষক-কর্মচারীর প্রত্যেকে পাবেন ৩০ হাজার টাকা করে। 

এছাড়া ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা প্রত্যেকে পাবেন ৮ হাজার টাকা, নবম ও দশ শ্রেণির শিক্ষার্থীরা প্রত্যেকে পাবেন ৯ হাজার টাকা এবং একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা পাবেন ১০ হাজার করে টাকা।

বরাদ্দ করা শিক্ষা প্রতিষ্ঠানের অর্থ বাংলাদেশ ডাক বিভাগের ফিনান্সিয়াল সার্ভিস নগদ কর্তৃক মনোনীত শিক্ষা প্রতিষ্ঠানের নিজস্ব ব্যাংক হিসাবে অনলাইনের মাধ্যমে পাঠানো হবে। আর শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে বিতরণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //