সরকারিকরণের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ

হাইস্কুলগুলোকে সরকারিকরণের দাবিতে সপ্তম দিনের মতো প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচী পালন করছেন শিক্ষকরা। আন্দোলনরত শিক্ষকদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করেছে পুলিশ।

ডিএমপির রমনা জোনের সহকারী কমিশনার সালমান ফারসি বলেন, শিক্ষকেরা যেন যান চলাচলে বিঘ্ন না ঘটান, সেজন্য তাদেরকে অনুরোধ করেছিল পুলিশ। 

‘‘আমরা তাদের প্রেসক্লাবের সামনে বিক্ষোভ চালিয়ে যেতে অনুরোধ করি। কিন্তু আমাদের একাধিক অনুরোধ অগ্রাহ্য করে তারা ঘণ্টার পর ঘণ্টা পল্টন মোড় ও তৎসংলগ্ন এলাকা অবরোধ করে রাখে। এমনকি কয়েকজন বিক্ষোভকারী পুলিশ সদস্যদের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করে’’, যোগ করেন তিনি।

হাইস্কুলগুলোকে সরকারিকরণের দাবিতে আজ সপ্তম দিনের মতো প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচী পালন করছেন শিক্ষকরা। এর অংশ হিসেবে রাস্তা অবরোধ করেন তারা।

নোয়াখালীর হাতিয়া থেকে আন্দোলনে যোগ দিতে আসা শিক্ষক আবুল কাশেম জানান, ১১ জুলাই থেকে প্রেসক্লাব এলাকায় বিক্ষোভ করছেন তারা।

“জাতীয় প্রেসক্লাবের সামনে দুটি প্রধান সড়কের মোড় আমরা অবরোধ করে রেখেছি এবং সকাল ৯টা থেকে এই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এই আন্দোলন এখন আরও জোরদার হবে”, বলেন তিনি।

আবুল কাশেম আরও বলেন, আজ বেশ কয়েকজন শিক্ষক আহত হয়েছেন, তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। আমরা আমাদের দাবি আদায় না করে সরবো না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //