জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বসবেন শিক্ষামন্ত্রী

মাউশির নির্দেশনা উপেক্ষা করেও জাতীয় প্রেস ক্লাবের সামনে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ বুধবার (১৯ জুলাই) বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করবেন শিক্ষামন্ত্রী।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বৈঠক বাংলাদেশ টিসার্চ অ্যাসোসিয়েশনের (বিটিএ) সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান মিয়ার নেতৃত্বে শিক্ষকদের একটি প্রতিনিধি দল অংশ নেবেন। 

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে টানা নবম দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছেন এমপিওভুক্ত শিক্ষকরা। প্রেস ক্লাবের সামনের সড়ক আটকে গত ১১ জুলাই থেকে কর্মসূচি পালন করে আসছেন মাধ্যমিক শিক্ষকরা। এবার তাদের আন্দোলনে যোগ দিয়েছেন বেসরকারি মাদরাসার শিক্ষকরাও। এতে আগের চেয়েও কর্মসূচিতে শিক্ষকদের উপস্থিতি বেশি দেখা গেছে। পল্টন থেকে হাইকোর্ট অভিমুখী সড়ক বন্ধ করে কর্মসূচি করছেন তারা। ফলে ওই সড়কে বন্ধ রয়েছে সব ধরনের যানচলাচল।

শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের অনুপস্থিতি তদারকিসহ মাউশির পাঁচ দফা নির্দেশনার চিঠি প্রত্যাহারের দাবি উঠে আসছে কর্মসূচি থেকে। শিক্ষক নেতারা এ চিঠি প্রত্যাহারে হুঁশিয়ারি দিচ্ছেন। অন্যথায় সব শিক্ষককে ঢাকায় এনে আন্দোলন আরো বেগবান করার কথা বলছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //