আন্দোলনকারীদের আজকের মধ্যে ক্লাসে ফেরার নির্দেশ

জাতীয়করণের দাবিতে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে আন্দোলনরত শিক্ষকদের আজকের মধ্যে ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

আজ বুধবার (২৬ জুলাই) রাজধানী ইডেন মহিলা কলেজের ১৫০ বছর পূর্তি উদযাপন অনুষ্ঠানের রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন ও পুকুরের পাড় বাঁধাই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

ডা. দীপু মনি বলেন, বিরোধী দল যেভাবে এগুচ্ছে আর তারা যেখানেই কোনো কর্মসূচি পালন করছেন সেখানেই আরাজক পরিস্থিতির সৃষ্টি হচ্ছে। আগামীকাল (২৭ জুলাই) যদি সেরকম কোনো পরিস্থিতি তৈরি হয়। সে দায়িত্ব কারা নেবে। সে দায়িত্ব কি শিক্ষক নেতৃবৃন্দ নিতে পারবেন।

তিনি বলেন, আমি বলছি, শিক্ষকরা যেনো আজকের মধ্যে ক্লাসে ফিরে যান। আমরা তাদের দাবির পক্ষ কাজ শুরু করেছি। যদি তারা মনে করেন কাজ হচ্ছে না তার আবার আসতে পারেন।

শিক্ষামন্ত্রী বলেন, যখন আগামীকাল বৃহস্পতিবার (২৭ জুলাই) এখানে একটা সমস্যা হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে, সেখানা যারা শিক্ষকদের এখানে বসিয়ে রাখছেন তাদের উদ্দেশ্য কি? তারা শিক্ষকদের জিম্মি করে অন্য কোনো কিছুতে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন, এটা বন্ধ করা উচিত। 

জাতীয়করণ দীর্ঘ প্রক্রিয়া-উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনের আগে যখন বিরোধীদল আন্দোলন করার নামে নানা কর্মসূচি করছে তখন তারা এ আন্দোলন শুরু করেছেন। উনাদের সঙ্গে আমাদের কথা হয়েছে। এর পদ্ধতিটা কি হবে সে বিষয়ে সরকার কাজ শুরু করেছে। সেই সময় উনারা যদি রাস্তায় থাকেন তাহলে বুঝতে হবে উনারা জাতীয়করণ চাওয়ার থেকে উনাদের এজেন্ডা অন্য কিছু আছে। 

শিক্ষকদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনারা শিক্ষক, আপনাদের জীবনমান উন্নয়ন সরকারের অঙ্গীকার। আপনাদের আর্থিক ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করা সরকারে অঙ্গীকার। সুতরাং আমি বলবো আপনারা ক্লাসে ফেরত যান, শিক্ষকদের জিম্মি করবেন না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //