এইচএসসি পরীক্ষা পেছানোর সুযোগ নেই: দীপু মনি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এ বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানোর সুযোগ নেই। যথাসময়ে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। দেশের ১৪ লাখ পরীক্ষার্থী তাদের প্রস্তুতি শেষ করেছে শুধু নির্ধারিত সময়ে এই পরীক্ষায় অংশ নেওয়ার জন্য।

আজ শুক্রবার (১১ আগস্ট) দুপুরে চাঁদপুর পুরানবাজার কলেজের ডাকাতিয়া নদীপাড়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা চত্বর উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

পরীক্ষা পেছানোর দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে দীপু মনি বলেন, পরীক্ষা পিছিয়ে দেওয়ার জন্য যারা আন্দোলন করছেন, আপনারা প্রস্তুতি নেওয়া ১৪ লাখ সহপাঠীর দিকে তাকিয়ে যথাসময়ে এই পরীক্ষায় অংশ নিন।

তিনি এসময় ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি অনুরোধ জানান।

বিদেশিরা বিএনপির সঙ্গে আছে- দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্য প্রসঙ্গে জানতে চাইলে শিক্ষামন্ত্রী বলেন, দেশের জন্য রাজনীতি করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই দেশের জনগণ তার সঙ্গে আছেন। তবে বিদেশেও আমাদের বন্ধু আছে। আজ যাদের জনগণের ওপর আস্থা নেই, তারাই বিদেশিদের ওপর নির্ভর করে এমন বক্তব্য দিচ্ছেন। কারণ জনগণ অনেক আগেই দেশবিরোধী এসব ষড়যন্ত্রকারীদের প্রত্যাখ্যান করেছে।

এসময় আরো উপস্থিত ছিলেন পুরানবাজার কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, বাবুরহাট কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, পিপি রনজিত রায় চৌধুরী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইয়াসির আরাফাত প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //