৪র্থ গণবিজ্ঞপ্তি: চূড়ান্ত নিয়োগ দিতে মন্ত্রণালয়ের অনুমতি চাইলো এনটিআরসিএ

পুলিশ ভেরিফিকেশন চলমান রেখেই শিক্ষা মন্ত্রণালয়ের কাছে শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশের অনুমতি চেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সূত্র জানায়, এর মাধ্যমে বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ২৮ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। 

কয়েক প্যাকেট ভি-রোল ফরম এর মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো শুরু হয়েছে।

মন্ত্রণালয়ের অনুমতি সাপেক্ষে প্রার্থীদের নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র দেওয়া হবে। চূড়ান্ত সুপারিশের অনুমতি চাওয়া হলেও নিয়োগ নিয়ে এক নিবন্ধনধারীর রিটের কারণে এই কার্যক্রম কিছুটা পেছাতে পারে। তবে বিলম্ব যেন না হয় সে জন্য অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সলিসিটারের মতামত চাওয়া হয়েছে। মন্ত্রণালয় ও সলিসিটারের অনুমতি পেলে দ্রুত চূড়ান্ত সুপারিশ করবে এনটিআরসিএ।

উল্লেখ্য, সারা দেশে ৩২ হাজারের বেশি শিক্ষক নিয়োগের প্রাথমিক সুপারিশ করা হলেও ভি-রোল ফরম পূরণ শেষে ২৮ হাজার শিক্ষক নিয়োগের চূড়ান্ত অনুমোদন চাওয়া হয়। এ ছাড়া নয়শর বেশি প্রার্থীকে ভি-রোল ফরম পূরণের জন্য ১০ আগস্ট পর্যন্ত সময় দেওয়া হয়েছিলো। ১০ আগস্টের মধ্যে যেসব প্রার্থী ভি-রোল ফরম পূরণ করে জমা দিয়েছেন, তাঁদের চূড়ান্ত সুপারিশে বিবেচনা করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //