চট্টগ্রাম বোর্ডের স্থগিত এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ

চট্টগ্রাম বোর্ডের স্থগিত এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ করা হয়েছে। ১৭ আগস্ট থেকে এ বোর্ডের এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও প্রাকৃতিক দুর্যোগের কারণে পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছিলো। আগামী ২৭ আগস্ট থেকে এ বোর্ডের এইচএসসি পরীক্ষা শুরুর কথা আছে।

এ পরিস্থিতিতে ১৭ আগস্ট থেকে ২৪ আগস্ট পর্যন্ত স্থগিত হওয়া চারটি পরীক্ষার নতুন সূচি প্রকাশ করা হলো। আজ রবিবার (১৩ আগস্ট) চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে এইচএসসির স্থগিত চারটি পরীক্ষার সূচি প্রকাশ করা হলো।

জানা গেছে, ১৭ আগস্টের বাংলা প্রথম পত্র (১০১) পরীক্ষা আগামী ২৭ সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ২০ আগস্টের বাংলা দ্বিতীয় পত্র (১০২) পরীক্ষা আগামী ১ অক্টোবর সকালে অনুষ্ঠিত হবে। ২২ আগস্টের ইংরেজি প্রথম পত্র পরীক্ষা (১০৭) আগামী ৩ অক্টোবর সকালে এবং ২৪ আগস্টের ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা (১০৮) আগামী ৫ অক্টোবর সকালে অনুষ্ঠিত হবে। 

আর ৮ অক্টোবর থেকে ১৬ অক্টোবরের মধ্যে এইচএসসির ব্যবহারিক পরীক্ষা শেষ করতে বলেছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড। ১৭ অক্টোবরের মধ্যে ব্যবহারিকের খাতা ও অন্যান্য কাগজপত্র বোর্ডের জমা দিতে বলা হয়েছে ভারপ্রাপ্ত কর্মকর্তা বা তার প্রতিনিধিকে।

চট্টগ্রাম শিক্ষা বোর্ড জানিয়েছে, এ চার বিষয়ে ও আইসিটি ছাড়া অন্যান্য বিষয়ে পরীক্ষা আগের সূচি অনুসারে অনুষ্ঠিত হবে। আইসিটি পরীক্ষা পরিবর্তিত মানবণ্টন অনুযায়ী অনুষ্ঠিত হবে। 

স্থগিত পরীক্ষার সূচি সব ডিসি ও ভারপ্রাপ্ত কর্মকর্তাকে পাঠিয়েছে বোর্ড। সংশোধিত সূচি অনুসারে পরীক্ষা নিতে বলা হয়েছে সংশ্লিষ্টদের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //