সাত কলেজের শিক্ষার্থীদের সড়ক থেকে সরিয়ে দিলো পুলিশ

রাজধানীর নীলক্ষেত মোড়ে এক দফা দাবিতে অবরোধ কর্মসূচি পালন করা শিক্ষার্থীদের সরিয়ে দিয়েছে পুলিশ। 

আজ বুধবার (১৬ আগস্ট) দুপুর ১টা ১০ মিনিটের দিকে নীলক্ষেত মোড়ে সড়কে অবস্থান নেওয়া শিক্ষার্থীদের সরিয়ে দেন নিউমার্কেট এবং লালবাগ থানা পুলিশের কর্মকর্তারা। এর আগে সড়কের অবরোধ ছেড়ে দেওয়ার জন্য শিক্ষার্থীদের ১০ মিনিট সময় বেঁধে দেন নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার রেফাতুল ইসলাম। 

পরে ১টা ১৫ মিনিটের দিকে বেঁধে দেওয়া সময়ের মধ্যে শিক্ষার্থীরা সড়ক না ছাড়লে তাদের জোরপূর্বক সরিয়ে দেওয়া হয়। এসময় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের বাগবিতণ্ডা ও ধস্তাধস্তির ঘটনা ঘটে। 

নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার রেফাতুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা এক দফা দাবি নিয়ে নীলক্ষেত মোড় অবরোধ করেছিলেন। আমরা বিষয়টি নিয়ে কলেজগুলোতে কথা বলেছি। পরে সাত কলেজের শিক্ষক প্রতিনিধিরা শিক্ষার্থীদের নিয়ে ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্যের সঙ্গে আলোচনার জন্য গিয়েছেন। এরপরও কিছু শিক্ষার্থী এখানে অবস্থান করছিলেন। আমরা তাদের এই জায়গা থেকে সরিয়ে দিয়েছি। এই মুহূর্তে যান চলাচল শুরু হয়েছে। পরবর্তী সময়ে যেকোনো সমস্যা এড়াতে আমাদের পুলিশ কর্মকর্তারা এখানে অবস্থান করছেন।

উল্লেখ্য, সিজিপিএ শর্ত শিথিল করে মানোন্নয়ন পরীক্ষা নিয়ে পরবর্তী বর্ষে প্রমোশন দেওয়ার দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //