এইচএসসির তৃতীয় দিনে রেকর্ড বহিষ্কার, অনুপস্থিত ৭০৮৯

চলমান এইচএসসি ও সমমানের পরীক্ষার তৃতীয় দিনে ৮ শিক্ষা বোর্ডে অনুপস্থিত ছিল ৭ হাজার ৮৯ পরীক্ষার্থী। অনুপস্থিতির হার শূন্য দশমিক ৭২ শতাংশ। 

এছাড়া অসদুপায় অবলম্বনের দায়ে ইংরেজি প্রথম পত্র পরীক্ষার দিনে রেকর্ড ৮৪ জনকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে ৮১ পরীক্ষার্থী ও ৩ জন পরীক্ষক।

আজ মঙ্গলবার (২২ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে।

তবে প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম, মাদ্রাসা ও কারিগরি বোর্ডের পরীক্ষা স্থগিত রয়েছে। এই তিন বোর্ডের পরীক্ষা আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষের তথ্য অনুযায়ী, ৮টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ৯ লাখ ৮৯ হাজার ৮০৩ জন। এর মধ্যে ৯ লাখ ৮২ হাজার ৭১৪ পরীক্ষার্থী অংশ নেয়। অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন সবচেয়ে বেশি ১ হাজার ৯৫৮ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া  রাজশাহীতে ১ হাজার ১৬৪, বরিশালে ৪৮৭, সিলেটে ৫৪০, দিনাজপুরে ৯২৫, কুমিল্লায় ৬৭৭, ময়মনসিংহে ৫০৯ এবং যশোর শিক্ষা বোর্ডে ৮২৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

অন্যদিকে উপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে আজ সারাদেশে রেকর্ড ৮১ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার হওয়ার শিক্ষার্থীদের মধ্যে ঢাকা শিক্ষাবোর্ডে সর্বোচ্চ ৩৭ জন, এরপর কুমিল্লা বোর্ডে ১৩, বরিশাল বোর্ডে ৮ জন, সিলেট ৪, যশোর বোর্ডে ৬ জন, ময়মনসিংহ বোর্ডে ৩, দিনাজপুর বোর্ডে ৫ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। পরীক্ষার দায়িত্বে থাকা ৩ জন পরিদর্শককেও বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার সকালে ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, কুমিল্লা, রাজশাহী, যশোর, সিলেট ও দিনাজপুর- এ আট বোর্ডে এইচএসসি ইংরেজি প্রথমপত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //