হঠাৎ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জরুরি নির্দেশনা

পদোন্নতির পূর্ণাঙ্গ প্রস্তাবের সঙ্গে অনিচ্ছুক শিক্ষকদের আবেদন যুক্ত করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে পাঠানোর নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। 

মঙ্গলবার (৩ অক্টোবর) অধিদপ্তর থেকে এসব তথ্য জানিয়ে আদেশ জারি করা হয়েছে। আদেশটি মাঠ পর্যায়ের জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

আদেশে শিক্ষকদের পদোন্নতি দেয়ার পূর্ণাঙ্গ প্রস্তাবের সঙ্গে ‘অনিচ্ছুক আবেদন’ যুক্ত করে পাঠানোর জন্য জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছে অধিদপ্তর।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন সুলতানার সই করা আদেশে বলা হয়, সারাদেশে সহকারী শিক্ষক থেকে প্রধান শিক্ষক পদে পদোন্নতির কার্যক্রম চলছে। দেশের বিভিন্ন জেলা থেকে পাঠানো পদোন্নতির প্রস্তাব পর্যালোচনা করে দেখা গেছে, প্রতি উপজেলার বেশকিছু শিক্ষক পদোন্নতি নিতে অনীহা প্রকাশ করেছেন।

গ্রেডেশন তালিকায় পদোন্নতিযোগ্য যেসব সহকারী শিক্ষক পদোন্নতি নিতে অনিচ্ছুক, তাদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব বরাবর আবেদন করবেন। আবেদনে উপজেলা শিক্ষা কর্মকর্তা প্রতিস্বাক্ষর ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুপারিশ করবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //