‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ থেকে বের হওয়া শিক্ষকরা ঘৃণ্য খেলায় মেতেছেন’

বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ থেকে বের হয়ে আসা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশকে বিভ্রান্ত সদস্য আখ্যা দিয়েছেন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের শিক্ষকেরা।

গতকাল বুধবার (৪ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এই দাবি করেন তারা। 

বিবৃতিতে তারা আরো বলেন, বর্তমানে দেশের জাতীয় রাজনীতির বাস্তবতায় তারা প্রকৃতপক্ষে কোন ধারা প্রতিষ্ঠা করতে চাচ্ছেন, তা সহজেই বোঝা যায়। যে সময়ে স্বাধীনতাবিরোধী দেশি-বিদেশি শক্তি বাংলাদেশ আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে জাতীয় নির্বাচন নিয়ে কঠিন চক্রান্তে লিপ্ত সে সময়ে সংগঠনের মূলধারা থেকে বেরিয়ে, বিশ্ববিদ্যালয়ের সিনেট নির্বাচনে বিএনপি-জামায়াতের শিক্ষকদের সঙ্গে ঐক্য প্যানেল দিয়ে তারা স্পষ্টত দেশ ও স্বাধীনতাবিরোধী ধারাকে শক্তিশালী করার ঘৃণ্য খেলায় মেতে উঠেছেন। 

উপাচার্যের বিরুদ্ধে আনিত অভিযোগকে অবান্তর উল্লেখ করে বলেন, বর্তমান উপাচার্যের আমলে শিক্ষক নিয়োগে যেভাবে মেধার মূল্যায়ন করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে তা নজিরবিহীন। প্রবল চাপের মুখেও তিনি মেধাবী শিক্ষক নিয়োগে কোনো আপস করেননি। 

উল্লেখ্য বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ সিনেট শিক্ষক প্রতিনিধি নির্বাচনের প্যানেল ঘোষণার পর আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ (৩ অক্টোবর) নতুন সংগঠন ঘোষণা করে।তবে এরপর বিএনপি পন্থী শিক্ষকদের সাথে মিলে একই দিনে শিক্ষক ঐক্য পরিষদ ঘোষণা করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //